বাফুফের ক্যাম্প ছাড়লেন আরেক সাফজয়ী নারী ফুটবলার

  • ক্রীড়া ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৯:১০ পিএম

ঢাকা: বাংলাদেশ নারী ফুটবল দল থেকে একের পর এক বিদায় নিচ্ছেন ফুটবলাররা। ক্যাম্প থেকে বাদ পড়ে সাফজয়ী আনুচিং মগিনি এবং সাজেদা খাতুন ফুটবলকে আগেই বিদায় জানিয়েছেন। দুই দিন আগে বাফুফের ক্যাম্প ছেড়ে যান সিরাজ জাহান স্বপ্নাও। এবার  সাফজয়ী দলের আরেক গুরুত্বপূর্ণ সদস্য আঁখি খাতুনও ক্যাম্প ছেড়ে চলে গেছেন। 

বাফুফের ক্যাম্প ছেড়ে আঁখি খাতুন চলে গেছেন সিরাজগঞ্জে। মা অসুস্থ-এই কারণ দেখিয়ে তিনি ক্যাম্প ছেড়েছেন। আঁখির ক্যাম্প ছাড়ার বিষয়টি সম্পর্কে অবগত আছেন বাফুফের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তারও।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘আঁখি শুধু বলেছে, তার মাকে দেখাশোনার কেউ নেই। এ কারণে সে বাড়ি গেছে। কবে মা সুস্থ হবে, সে জানে না। তাই এখন ক্যাম্পে থাকতে পারছে না। তবে সে বলে গেছে ফুটবল খেলবে।’

এর আগে, সিরাত জাহান স্বপ্নার আকস্মিক অবসর নিয়ে কথা বলেন সাফ জয়ী দলের আরেক সদস্য সাজেদা খাতুন। ক্যাম্প থেকে বাদ পড়ার পর খেলা ছেড়ে দেওয়া সাজেদা জানান, নারী ফুটবলাররা সাফল্য এনে দিলেও ফেডারেশন কিছুই দেয়নি তাদের। 

সাজেদা খাতুন বলেন, ‘আমরা কেন ফুটবল খেলি? সারা জীবন শুধু ক্যাম্পই করব? সাফ জেতার পর ফুটবলারদের জন্য কোনো কিছুরই আয়োজন করা হয়নি। আমরা যে ফুটবলের জন্য আছি সেটাই তো খেলা হয় না। অলিম্পিক বাছাই পর্বে খেলার সুযোগ থাকলেও ফেডারেশনের অবহেলায় সেটা হয়নি। তাদের জিজ্ঞেস করলে খালি এই সমস্যা, ওই সমস্যার কথা বলবে। তাহলে কেন মেয়েরা আগামীতে ফুটবল খেলবে?’

সোনালীনিউজ/এম