আইসিসি মাসসেরায় প্রথম বাংলাদেশি নারী নাহিদা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৫:২৯ পিএম
স্পিনার নাহিদা আক্তার

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে রেকর্ড গড়া বোলিং করেছিলেন স্পিনার নাহিদা আক্তার। তার ঘূর্ণিতে বাংলাদেশ জিতেছিল টি-টোয়েন্টি সিরিজ। সেই জাদু দেখিয়ে নভেম্বর মাসের আইসিসির ‘প্লেয়ার অব দা মান্থ’নির্বাচিত হলেন তিনি। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন নাহিদা।

নভেম্বর মাসের সেরা হওয়ার লড়াইয়ে নাহিদার সঙ্গে ছিলেন বাংলাদেশের ফারজানা হক পিকিংও। বাংলাদেশের এই দুই ক্রিকেটারের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন পাকিস্তানের সাদিয়া ইকবাল।

[212969]

নাহিদা বলেন, ‘এই মুহূর্ত অবশ্যই উদযাপন করতে চাই। ক্রিকেট বোদ্ধাদের এতো বড় প্যানেলের মাধ্যমে স্বীকৃতি পাওয়া এবং আইসিসির মাস সেরা নারী ক্রিকেটার হওয়া অবশ্যই দারুণ কিছু। এটা আমার জন্য অনুপ্রেরণা এবং সামনে এগিয়ে যাওয়ার পাথেয় হিসেবে কাজ করবে।’

নাহিদা যোগ করেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা বেশ দারুণ ক্রিকেট খেলছি। আমি খুবই খুশি দল হিসেবে কয়েকটি পরীক্ষায় দলের সফলতায় অবদান রাখায়। আমি অবশ্যই আমার অধিনায়ক, কোচ, দলের ক্রিকেটারদের ধন্যবাদ জানাতে চাই আমার উপর বিশ্বাস রাখতে চাই।’

[213043]

এর আগে গত বছরের অক্টোবর মাসে সেরার মনোনয়ন পেয়েছিলেন নিগার সুলতানা জ্যোতি। শেষ পর্যন্ত অবশ্য তিনি পুরস্কার জিততে পারেননি। তার সঙ্গে দৌড়ে ছিলেন হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্দানা।

ওয়াইএ