জাতীয় ফুটবল দলের নতুন অধিনায়ক আশরাফুল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৬, ০৭:১৬ পিএম

দুঃখে-অভিমানে অনেকটা আচমকাই অবসরের ঘোষণা দেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম। তিনি ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবলের দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার। মূলত তার কাঁধেই ছিল বাংলাদেশের দলের দায়িত্ব। 

তবে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এশিয়া কাপের প্লে অফ ম্যাচে ভুটানের বিরুদ্ধে না থাকায় অনেকটা অভিমানেই সরে দাঁড়ান মামুনুল। তার সরে যাওয়ার ঘোষণার পর পরই জাতীয় দলের নতুন অধিনায়ক নিযুক্ত করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মামুনুলের সরে যাওয়ার দিনেই জাতীয় ফুটবল দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করল বাফুফে। নতুন অধিনায়ক হলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। সোমবার (৫ সেপ্টেম্বর) বাফুফে ভবনে এই ম্যাচের দল ঘোষণা করতে গিয়ে নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হয়।

অন্যদিকে মামুনুল অবশ্য আনুষ্ঠানিক ঘোষণা দেননি অবসরের। যা বলেছেন অনানুষ্ঠানিক। তবে দ্রুতই আনুষ্ঠানিকভাবে বিষয়টি বাফুফে-কে অবহিত করবেন বলে জানিয়েছেন মামুনুল।

এশিয়া কাপের প্লে অফ ম্যাচে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভুটানের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। অ্যাওয়ে ম্যাচ খেলতে আগামী মাসে ভুটানে যাবে বাংলাদেশ দল। মঙ্গলবারের ম্যাচের আগে প্রস্তুতি খুব একটা ভালো হয়নি লাল সবুজ জার্সিধারীদের। 

মালদ্বীপে গিয়ে এক প্রীতি ম্যাচে পাঁচ গোল হজম করে এসেছে টম সেইন্ট শিবির। তবে ঘরের মাঠে ভুটানের বিরুদ্ধে কেমন করে বাংলাদেশ, তাই দেখার অপেক্ষা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি