ব্যাটসম্যানদের স্ট্রাইক রেটে মনোযোগ দিতে বললেন আফ্রিদি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৪:২৮ পিএম

ঢাকা: টি-টোয়েন্টিতে পাকিস্তানের ব্যাটিংয়ের ধরন নিয়ে আলোচনা-সমালোচনা যেন থামছেই না। ব্যাটিং স্বর্গে নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে হারের জন্য বড় সংগ্রহ গড়তে না পারাকেই দুষছেন শাহিদ আফ্রিদি। 

দেশটির সাবেক অধিনায়কের মতে, এই সংস্করণে স্ট্রাইকে রেটের দিকে বেশি মনোযোগ দিতে হবে তার উত্তরসূরিদের।

রাওয়ালপিন্ডিতে রোববার কিউইদের বিপক্ষে তেমন কোনো লড়াই-ই করতে পারেনি পাকিস্তান। তাদের ১৭৮ রান ৭ উইকেট ও ১০ বল বাকি থাকতে পেরিয়ে যায় সফরকারীরা।

টসের সময় পিচকে ব্যাটিং সহায়ক বলা স্বাগতিক অধিনায়ক বাবর আজমও সুবিধাটি কাজে লাগাতে পারেননি। স্রেফ ১২৭ স্ট্রাইক রেটে খেলে ৩৭ রান করেন তিনি। মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং ছিল আরও সাদামাটা। চোট নিয়ে মাঠ ছাড়ার আগে তিনি করেন ২১ বলে ২২ রান।

অথচ সাইম আইয়ুবের ২২ বলে ৩২ রানের ইনিংসে ম্যাচে দারুণ শুরু পায় পাকিস্তান। পাওয়ার প্লেতে তুলে ফেলে তারা ৫৪ রান। কিন্তু, সাইমের বিদায়ের পর দ্রুত রান তুলতে পারেননি বাবর ও রিজওয়ান।

পরে ইরফান খান ও শাদাব খানের ৩৪ বলে ৬২ রানের জুটিতে ১৮০ রানের কাছাকাছি যেতে পারে পাকিস্তান। ২০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ইরফান। দুইশর বেশি স্ট্রাইক রেটে ৪১ রান করেন শাদাব।

[221861]

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ শাদাবের ব্যাটিংয়ে প্রশংসা করার পাশাপাশি বাকিদের স্ট্রাইক রেটকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়েছেন আফ্রিদি।

“চমৎকার ব্যাটিং উইকেটে আমরা যথেষ্ট রান করতে পারিনি। পুঁজি হওয়া উচিত ছিল ২২০ এর আশেপাশে। শাদাব দারুণ খেলেছে। এই কন্ডিশন ও উইকেটে বাকি ব্যাটসম্যানদের উচিত ছিল আরও ভালো স্ট্রাইক রেটে মনোযোগ দেওয়া। বাকি ম্যাচগুলোর জন্য শুভকামনা।”

নিউ জিল্যান্ডের দারুণ এই জয়ের নায়ক মার্ক চাপম্যান। ৪২ বলে ৮৭ রান করে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন তিনি। পাকিস্তানের তারকা অলরাউন্ডার আফ্রিদি বললেন, চাপম্যানের ইনিংসটি দারুণ এক শিক্ষা।

“চাপম্যানের ইনিংসটি দুর্দান্ত ছিল। কীভাবে ম্যাচ শেষ করতে হয়, এটি তার একটি দারুণ শিক্ষা।”

পাঁচ ম্যাচের সিরিজটি এখন ১-১ সমতায়। দুই দলের প্রথম ম্যাচ বৃষ্টি ভেসে যায়। দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জেতে পাকিস্তান। সিরিজের শেষ দুই ম্যাচ লাহোরে, আগামী বৃহস্পতি ও শনিবার।

এআর