সিরিজ খেলতে জিম্বাবুয়ে দল এখন বাংলাদেশে

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৯:৫৯ পিএম

ঢাকা: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। রোববার (২৮ এপ্রিল) বিকেলে হযরত শাহাজালাল আন্তর্জজাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় সিকান্দার রাজার দল। আজ রাতেই অবশ্য তাদের চট্টগ্রামে যাওয়ার কথা রয়েছে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি হবে মিরপুর শের-ই-বাংলায়। আগামী ৩ মে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। মিরপুরে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

এই সিরিজের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে দুই দলই। প্রথম ৩ ম্যাচের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দলে ফিরেছেন সাইফউদ্দিন, আফিফ হোসেন ও পারভেজ হোসেন ইমন। তাছাড়া প্রথমবার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তানজিদ হাসান তামিম।

[222313]

প্রথম তিন ম্যাচের স্কোয়াডে নেই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব এখন যুক্তরাষ্ট্রে আছেন। দেশের ফিরে ডিপিএলে এক-দুইটা ম্যাচ খেলবেন তিনি। এরপর এই সিরিজের শেষ দুই ম্যাচে খেলতে পারেন তিনি। আর আইপিএলে ব্যস্ত থাকায় প্রথম তিন ম্যাচে নেই মুস্তাফিজ। ২ মে দেশে ফিরবেন এই পেসার। শেষ দুই ম্যাচে ফেরার সম্ভাবনা আছে তারও।

এদিকে অভিজ্ঞ ক্রিকেটারদের প্রধান্য দিয়ে দল গড়েছে রোডেশিয়ানরা। তবে আছে এক নতুন মুখও। অভিষেকের অপেক্ষায় থাকা জনাথন ক্যাম্পবেল জায়গা পেয়েছেন এই স্কোয়াডে। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দলে না থাকা তাদিওয়ানাশে মারুমানি ও ফারাজ আকরামকে আবারও ফেরানো হয়েছে।

আইএ