দুই ম্যাচ থাকতেই ভারতের কাছে সিরিজ হার মেয়েদের

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২, ২০২৪, ০৭:৫৯ পিএম

ঢাকা: আগের দুই টি-টোয়েন্টিতে হার। সিলেটে তৃতীয় ম্যাচটি ছিল বাংলাদেশের মেয়েদের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। পারলো না নিগার সুলতানার দল। তাদের ৭ উইকেট আর ৯ বল হাতে রেখে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিলো ভারত।

ব্যাটিংটাই ভালো হয়নি বাংলাদেশের। ভারতের সামনে লক্ষ্য ছিল মাত্র ১১৮ রানের। দুই ওপেনার স্মৃতি মান্ধানা আর শেফালি ভার্মার ব্যাটে সহজ জয় নিশ্চিত হয়ে যায় ভারতের।

শেফালি ৩৮ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলে রিতু মনির রিটার্ন ক্যাচ হন। ততক্ষণে ওপেনিংয়ে ৯১ রানের জুটি হয়ে গেছে। জয়টা কেবল সময়ের ব্যাপার ভারতের।

[222535]

৪২ বলে ৪৭ করা স্মৃতিকে ফাহিমা খাতুনের ক্যাচ বানান নাহিদা আক্তার। ভারত যখন জয় থেকে মাত্র ৮ রান দূরে তখন দায়ালান হেমালতাকে (৯) এলবিডব্লিউ করেন রাবেয়া খান। এরপর হারমানপ্রিত আর রিচা ঘোষ মিলে সহজেই জয় তুলে নেন। হারমান ৬ আর রিচা ৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে পুঁজিটা খুব বড় হয়নি বাংলাদেশের। ৮ উইকেটে ১১৭ রানেই আটকে যায় নিগার সুলতানার দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কাউর। ওপেনার দিলারা আক্তারের ব্যাটে শুরুটা বেশ ভালো ছিল। ৩৯ বলের ওপেনিং জুটিতে ৪৬ রান তুলে দেন দিলারা। সঙ্গী মুর্শিদা খাতুন ১৬ বলে করেন ৯ রান।

[222513]

মারকুটে দিলারা ২৭ বলে ৫ বাউন্ডারিতে ৩৯ রানের ইনিংস খেলে আউট হন। বাংলাদেশ ইনিংসে এটিই ছিল সর্বোচ্চ। তিন নম্বরে নেমে অধিনায়ক নিগার সুলতানা করেন ৩৬ বলে ২৮। এছাড়া সোবহানা মোস্তারির ব্যাট থেকে আসে ২০ বলে ১৬ রান।

১৪তম ওভারে ২ উইকেটে ৮৫ রান থাকলেও এরপর রানের গতি বাড়াতে গিয়ে দ্রুত উইকেট হারিয়েছে বাংলাদেশ। পরের ব্যাটাররা কেউই ভালো ইনিংস খেলতে পারেননি। ভারতের রাধা যাদব ২২ রানে নেন ২টি উইকেট।

আইএ