বিশ্বকাপের দল ঘোষণা শ্রীলঙ্কার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১০, ২০২৪, ১২:৩৬ পিএম

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের নমব আসরের পর্দা উঠবে আগামী ২ জুন। ইতোমধ্যেই এই আসরকে সামনে রেখে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দেশ গুলো দল ঘোষণা করেছে। এবার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারঙ্গাকে নেতৃত্ব দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। এ নিয়ে ষষ্ঠবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন ম্যাথিউজ। মূল স্কোয়াডে জায়গা না হলেও ব্যাকআপ ক্রিকেটার হিসেবে আছেন আসিথা ফার্নান্ডো, বিজয়কান্ত ভিয়াসকান্ত, ভানুকা রাজাপক্ষে ও জানিথ লিয়ানাগে। 

[223028]

এ ছাড়া গত বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া দাসুন শানাকা, বর্তমান ওয়ানডে অধিনায়ক কুশল মেন্ডিস ও বর্তমান টেস্ট অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা রয়েছেন।

বিশ্বকাপে শ্রীলঙ্কা রয়েছে ডি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে লড়বে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ড ও নেপাল। ৩ জুন নিউ ইয়র্কে তাদের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তার পর ৮ জুন তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। ১২ ও ১৭ জুন শেষ দুই ম্যাচ নেপাল ও নেদারল্যান্ডের বিপক্ষে।

শ্রীলঙ্কা দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্থা চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা ও দিলশান মাদুশঙ্কা।

এআর