ইউরোর স্কোয়াড ঘোষণা ফ্রান্সের, অধিনায়ক এমবাপ্পে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৭:৫৭ পিএম

ঢাকা: চলতি বছর এমবাপ্পের নেতৃত্বে ইউরোপ সেরার লড়াইয়ে নামবে ফ্রান্স। এমবাপ্পেকে অধিনায়ক করে ইউরোর ২৫ জনের স্কোয়াড ঘোষণা করেছেন কোচ দিদিয়ের দেশম।

এই দলে সবচেয়ে বড় চমক ফারল্যান্দ মেন্দি ও এন’গোলে কাঁতে। দুজনকেই দুই বছর পর স্কোয়াডে ডাকা হলো। দলে একমাত্র নতুন মুখ পিএসজির ২১ বছর বয়সী উইঙ্গার ব্রাডলি বারকোলা। লিওঁর যুব দল থেকে উঠে আসা ড্রিবলিংয়ে দারুণ পারদর্শী এই ফুটবলার নিজেকে তুলে ধরতে চাইবেন।

৩৭ বছর বয়সী অলিভিয়ের জিরুদ শেষবার বড় টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছেন। এ ছাড়াও রিয়াল মাদ্রিদ তারকা অরেলিয়েন চুয়োমেনি ও বায়ার্ন মিউনিখের কিংসলে কোমানকেও ডাকা হয়েছে।

আগামী ১৭ জুন অস্ট্রিয়ার বিপক্ষে গ্রুপের প্রথম ম্যাচ খেলবে ফ্রান্স। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও পোল্যান্ড।

[223538]

ফ্রান্সের ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: আলফোন্সো আরেওলা, মাইক মাইগনান ও লোইস সাম্বা।

ডিফেন্ডার: বেঞ্জামিন পাভার্দ, ইব্রাহিম কোনাতে, দায়োত উপামেকানো, জুলেস কোন্দে, জোনাথন ক্লাউস, উইলিয়াম সালিবা, থিও হার্নান্দেজ ও ফার্নান্দ মেন্দি।

মিডফিল্ডার: অরেলিয়েন চুয়োমনি, আন্তোয়ান গ্রিয়েজমান, এদুয়ার্দো কামাভিঙ্গা, ইউসুফ ফোফানা, এন’গোলে কাঁতে, আদ্রিয়েন রাবিওত ও ওয়ারেন জাইরে এমেরি।

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপ্পে, মার্কাস থুরাম, কিংসলে কোমান, উসমান দেম্বেলে, অলিভিয়ের জিরুদ, রান্দাল কোলো মুয়ানি, ব্রাডলি বারকোলা।

এআর