ঘরের মাঠে ম্যানইউর হোঁচট

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৬, ১১:৪১ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ফের ব্যর্থতার বৃত্তে বন্দী হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার স্টোক সিটির বিপক্ষে এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি অল রেডরা। ঘরের মাঠে শেষ মুহূর্তে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে হোসে মরিনহোর দল।

গত মাসে ম্যানচেস্টার সিটি ও ওয়াটফোর্ডের বিপক্ষে টানা দুটি ম্যাচ হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে গত মাসের শেষের দিকে লেস্টারকে সিটিকে ৪-১ গোলে গুঁড়িয়ে দিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দেয় মরিনহোর দল। কিন্তু রোববার স্টোক সিটির সঙ্গে ড্র করে ফের হতাশার বৃত্তে বন্দী হলো ওল্ড ট্র্যাফোর্ডের দলটি।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে জ্লাতান ইব্রাহিমোভিচ, মার্কাস র‌্যাসফোর্ড ও হুয়ান মাতার সমন্বয়ে শক্তিশালী এই আক্রমণভাগই মাঠে নামান মরিনহো। তবে প্রথমার্ধে দলকে হতাশ করেন ইব্রারা। গোলমুখে ইব্রা ও র‌্যাসফোর্ড কয়েকটি সুযোগ নষ্ট করায় গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যেতে হয় ম্যানইউকে।

বিরতির পর গোলের জন্য মরিয়া আক্রমণ শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড। ৬৯তম মিনিটে সফলতাও পায় দলটি। আন্তনিও মার্শাল ডি-বক্সের বাইরে ওয়েন রুনিকে পাস বাড়ান। সঙ্গে সঙ্গে ফরাসি স্ট্রাইকারকে বল ব্যাক দেন রুনি। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর থেকে মার্শালের নেয়া বুলেটগতির শট চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না স্টোক সিটি গোলরক্ষকের।

এগিয়ে যাওয়ার পরও ব্যবধান বাড়ানোর জন্য আক্রমণের ধার কমায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। তবে অতি আক্রমণাত্মক হওয়ার মূল্য দিতে হয় দলটিকে। স্বাগতিক রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে ৮৩তম মিনিটে স্টোক সিটিকে সমতায় ফেরান জো অ্যালেন। এরপর শত চেষ্টা করেও আর জয়সূচক গোলের দেখা পায়নি ম্যানইউ। ফলে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয় ওল্ড ট্র্যাফোর্ডের দলটিকে।

এই ড্রয়ের ফলে সাত রাউন্ড শেষে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরেই থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানচেস্টার সিটি ১৮ ও লিভারপুল ১৬ পয়েন্ট নিয়ে প্রথম দুটি স্থান দখল করে আছে। রোববার অবশ্য অন্যান্য দলের খেলা শেষে আরো অবনতি হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেডের।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই