ক্রিকেট মাঠে সুইমিংপুল!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৬, ১১:৩৯ এএম

রঙিন ক্রিকেটে মাতোয়ারা ক্রিকেট প্রেমীরা। বিশেষ করে টি২০ ফরম্যাটেই রোমাঞ্চ খুঁজে পাচ্ছেন ক্রিকেটের সমর্থকরা। উপভোগ করেন তিন ঘন্টার উত্তেজনাপূর্ণ ক্রিকেট। যার ফলে টেস্ট ক্রিকেটের দর্শক এখন বলতে গেলে নেই। আর ক্রিকেটের এই আদি সংস্করণকে ক্রিকেটপেমীদের নিকট আরও আকর্ষণীয় করে তুলতে নানামুখী পদক্ষেপ নিচ্ছে আইসিসি। পিছিয়ে নেই অন্যান্য ক্রিকেট বোর্ডগুলোও। এমন এক পদক্ষেপের অংশ হিসেবেই অভিনব এক উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

আগামী ডিসেম্বরে ব্রিসবেন স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য একটি টেস্ট ম্যাচ দর্শকরা সুইমিংপুলে সাঁতার কাটতে কাটতে দেখবেন! অবাক হবার কিছু নেই। টেস্ট ক্রিকেটে আগ্রহ বাড়ানোই এর মূল উদ্দেশ্য। আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। সে সময় তারা তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ১৫ ডিসেম্বর সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে। দিবারাত্রির এই ম্যাচটি নিয়ে প্রথম থেকেই কিছুটা আকর্ষণ ছিল ক্রিকেটবিশ্বের। এবার সেই আকর্ষণের মাত্রা আরও বাড়ানোর পদক্ষেপই নিল বোর্ড।

প্রচন্ড গরমের মধ্যেও যেন দর্শকরা যেন টেস্ট ম্যাচটি ভালোভাবে উপভোগ করতে পারে তার জন্য সুইমিংপুল বসানো হয়েছে ক্রিকেট গ্রাউন্ডে। শুধু তাই নয়, কিছু ছাউনি, টেবিল ও লম্বা বেঞ্চের ব্যবস্থাও করা হয়েছে ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে। যা ক্রিকেটে একটি অভিনব ব্যবস্থাই বলতে হবে। ক্রিকেট অস্ট্রেলিয়া একটি বিবৃতিতে বলেছে, ‘মাঠে সুইমিংপুল, লম্বা বেঞ্চ, টেবিল, ছাউনি ইত্যাদির ব্যবস্থা থাকায় দর্শক গরমের হাত থেকে রেহাই পাবে। আর বিশ্বমানের টেস্ট ক্রিকেট উপভোগ করতে পারবেন আরাম করে।’

তবে সকল দর্শকের ভাগ্যে কিন্তু সুইমিংপুলে সাঁতারের সৌভাগ্য মিলবে না। লটারির মাধ্যমে কিছু ভাগ্যবানকে নির্বাচন করে নেওয়া হবে এর জন্য।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই