ফিজদের নতুন ফিজিওর কাজ শুরু

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৬, ০৭:০৪ পিএম

ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক ফিজিও ডিন কনওয়েকে নিয়োগ দেওয়া হয়েছে মাশরাফি বিন মর্তুজাদের ফিজিও হিসেবে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে, নিয়োগ পাওয়ার পরই গতকাল (২৪ নভেম্বর) বৃহস্পতিবার ইনজুরিতে থাকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমানসহ বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে কাজ শুরু করেছেন নতুন ফিজিও কনওয়ে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী তিন বছর কনওয়ের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। অর্থাৎ, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত মাশরাফিদের সঙ্গে কাজ করবেন তিনি।

অভিজ্ঞ কনওয়ে ফিজিওথেরাপিস্ট হিসেবে এর আগে প্রায় ১৪ বছর কাজ করেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে। তার মধ্যে ৮ বছরই তিনি কাজ করেছেন সিনিয়র ফিজিও হিসেবে। মূলত হাড় এবং মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে ক্যারিয়ার শুরু করেন কনওয়ে। পরে তিনি ফিজিও হিসেবে ক্যারিয়ার শুরু করেন ১৯৮৯ সালে। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব গ্ল্যামরগনের সঙ্গে যোগ দিয়ে ফিজিও হিসেবে যাত্রা শুরু করেন তিনি।

এদিকে কনওয়ে যোগ দেওয়ার পর দিনই কাজ শুরু করেছেন ইনজুরিতে থাকা জাতীয় দলের পেসার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সঙ্গে। এছাড়া বিসিবির একাডেমিতে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়েও নিজের প্রথমদিন অতিবাহীত করেন এই জিম্বাবুয়ান ফিজিও।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই