ক্রিকেটের রাজনীতিতে আজহার উদ্দিন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৭, ০৮:৪৫ পিএম

ঢাকা: রাজনীতিতে আগে থেকেই ছিলেন। ভারতের অন্যতম সফল অধিনায়ক আজহার উদ্দিন এবার ক্রিকেটের রাজনীতিতে ঢুকে পড়লেন। মঙ্গলবার তিনি হায়দরাবাদ ক্রিকেট এসোসিয়েশনের (এইচসিএ) প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দিয়েছেন। ১৭ জানুয়ারী হায়দরাবাদ ক্রিকেট এসোসিয়েশনে নির্বাচন হবে।

আর এখানে প্রতিদ্বন্দ্বিতা করতেই মনোনয়ন জমা দিয়েছেন আজহার। তিনি বলেন,‘ আমি এইচসিএ নির্বাচনে প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দিচ্ছি। হায়দরাবাদ ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য। সম্প্রতি আমরা ভালো করেছি। রঞ্জি ট্রফিতে দ্বিতীয় হয়েছি। জেলা থেকে আমাদের আরও পরিশ্রমি ক্রিকেটার তুলে আনতে হবে। এই মুহূর্তে জাতীয় দলে আমাদের কোন প্রতিনিধি নেই। সুতরাং আমাদের আরও পরিশ্রমি হতে হবে।’

লোধা কমিটির সুপারিশে সুপ্রিম কোর্টের রায়ে সংস্কার শুরু হয়েছে ভারতীয় ক্রিকেট প্রশাসনে। এই রায় মেনে সরে যেতে হচ্ছে এইচসিএ এর বর্তমান প্রেসিডেন্ট আরশাদ আইয়ুবকে। তার  স্থলাভিষিক্ত হতে প্রেসিডেন্ট পদে লড়বেন আজহার।

২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে আজীবন নিষিদ্ধ হন আজহার। ফলে ৯৯ টেস্ট খেলেই থেমে গেছে তার টেস্ট ক্যারিয়ার। তারপর ভারতের রাজনীতিতে নাম লেখান আজহার। অবশ্য পরে অন্ধ্রপ্রদেশের হাইকোর্ট তাকে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে মুক্তি দেয়। ততদিনে ভারতের সবচেয়ে পুরোনো দল কংগ্রেসের টিকিটে উত্তর প্রদেশের মোরাদাবাদের সাংসদ নির্বাচিত হন আজহার। তবে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে হেরে যান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি