হাজার কোটির বিনিময়ে মেসিকে চায় ম্যানসিটি!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৭, ০৮:৩১ পিএম

ঢাকা: আর্জেন্টাইন সুপার ষ্টার লিওনেল মেসিকে দলে পাওয়ার আগ্রহ দীর্ঘদিন ধরেই দেখিয়ে আসছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হবে ২০১৮ সালে। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে সই না করায় মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনটি আবারো জোরালো হচ্ছে। হালের এই খুদে জাদুকরকে পেতে ১০০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি তারা। বাংলাদেশি টাকার অঙ্কে যা প্রায় ১০০০ কোটি টাকা। ব্রিটিশ দৈনিক ‘দ্য সান’ এমন খবর দিয়েছে।

এক সময়ে বার্সেলোনার অন্যতম সেরা কোচ পেপ গার্দিওলাকে দলে ভিড়িয়েছে ইংলিশ লিগের অন্যতম সেরা ক্লাব ম্যানসিটি। আরব ধনকুবেরদের হাতে পড়ায় ভালো মানের কোচ ও তারকা খেলোয়াড়দের দলে নিতে টাকা-কড়ির সমস্যা নেই সিটিজেনদের।

গত বছরের জুলাই থেকে মেসিকে চুক্তি নবায়ন করার কথা বলে আসলেও এ ব্যাপারে আগ্রহ দেখাচ্ছেন না আর্জেন্টাইন তারকা। আর এতে সুযোগ নিচ্ছেন গুঞ্জন রটনাকারিরা। শেষ পর্যন্ত মেসি চুক্তি নবায়ন না করলেও এ সুযোগটি হাত ছাড়া করতে রাজি নয় ম্যানসিটি।

ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, ইন্টার মিলান, প্যারিস সেন্ত জার্মেই-বাদ যায়নি কোনও জায়ান্টই। এমনকি বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়েছে বেশ কয়েকবার। কোনও চেষ্টা যখন সফল হয়নি, তখন নতুন করে আবার মাঠে নেমেছে ম্যানসিটি। মেসির ওপর ইংলিশ ক্লাবটির নজর অনেক দিন থেকেই। এবার তারা কাতালান ক্লাবটিকে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে।

মেসিকে কিনতে বার্সেলোনাকে ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে ম্যানসিটি। বাংলাদেশের টাকার অঙ্কে যা ১০০০ কোটির কাছাকাছি। যাতে তিনি পরিণত হবেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। ‘দ্য সান’-এর খবর, গত মাসের শেষ দিকে দুই পক্ষের কর্তা ব্যক্তিরা বসেছিলেন আলোচনায়। সেখানেই টাকার এই অঙ্কের প্রস্তাব দেওয় হয়েছে। ম্যানসিটি অবশ্য বিষয়টি নিশ্চিত করেনি এখনও।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই