রহস্য ফাঁস করলেন কেদার যাদব

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৭, ০৪:০৪ পিএম

ঢাকা: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট কোহলির পাশাপাশি আরও একজনের চোখ ঝলসানো ইনিংস দেখা গেছে। নাম তার কেদার যাদব। রোববারের আগেও তাকে কেউ সেভাবে চিনত না। সেই যাদব বুঝিয়ে দিয়েছেন, সুযোগের সদ্ব্যবহার কিভাবে করতে হয়।

এরআগে ২০১৫ সালে জিম্বাবুয়ে সফরেও সেঞ্চুরি করেছিলেন যাদব। তারপরও দলে সেভাবে সুযোগ পাননি। পুণেতে ৬৩ রানের মধ্যে শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, যুবরাজ সিং আর মহেন্দ্র সিং  ধোনির বিদায়ের পর ম্যাচটি হয়ে উঠেছিল বিরাট কোহলি বনাম ইংল্যান্ড।

স্বাভাবিকভাবেই নতুন অধিনায়ক অগ্নিপরীক্ষায় ছিলেন। তবে তাকে কার্যকর এক ইনিংস খেলে দারুন সহযোগিতা করেছেন তরুণ কেদার যাদব। কোহলির কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন ১২০ রানের চোখ জুড়ানো ইনিংস। ম্যাচ শেষে কোহলি স্বীকার করেন, যাদব ওই ইনিংস না খেললে জেতা সম্ভব ছিল না।

আসলেও তাই। ১২টি চার আর চারটি ছয়ের মারে সাজানো ছিল যাদবের ইনিংসটি। যেখানে অভিনব কিছু শটও ছিল। এ নিয়ে কোহলি বলেন,‘ ম্যাচ শেষে তাকে এই শট নিয়ে জিজ্ঞেস করলে ও বলেছিল, এটা তার সহজাত। কিন্তু আমি বলব এটা কেদারের প্রতিভা।’

কিন্তু কেদার যাদব নিজে কি বলছেন? অভিনব শটের গোপন রহস্য ফাঁস করে তিনি বলেন,‘ ছোটবেলা থেকে টেনিস বলে ক্রিকেট খেলতাম। ছোট মাঠে অফ কিংবা লেগে ছক্কা মারলেই আউট। ছক্কা মারা যেত শুধু সোজাসুজি, বোলারের মাথার ওপর দিয়ে। তাই নানা রকম শট খেলতে হত।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি