২২ গজে আবার পাক-ভারত রোমাঞ্চ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৭, ০৯:১৫ পিএম

ঢাকা: ফুটবলে আর্জেন্টিনা-ব্রাজিল যেমন ক্রিকেটে ভারত-পাকিস্তান লড়াই তেমন। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুদল মুখোমুখি হলে সেদিকে গোটা উপমহাদেশসহ ক্রিকেট বিশ্বের চোখ থাকে। উত্তেজনায় কাঁপতে থাকেন পাক-ভারত সমর্থকরা। রাজনৈতিক টানাপোড়েনে দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। তাই ভারত-পাকিস্তান ম্যাচের দেখা মেলে কালেভদ্রে।

তবে সবকিছু ঠিক থাকলে আবার ২২ গজে পাক-ভারত উত্তেজনা দেখা যেতে পারে। শ্রীলংকার ৭০ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সেদেশের বোর্ড চার দেশকে নিয়ে একটা টুর্নামেন্ট আয়োজন করতে চায়। আর সেখানে শ্রীলংকা-দক্ষিণ আফ্রিকার সঙ্গে থাকবে ভারত-পাকিস্তানও। লংকান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাতিপালা বলেন,‘ ইন্ডিপেন্ডেস কাপের তারিখ নিয়ে আগামী মাসে দুবাইতে আইসিসি সভায় আলোচনা করা হবে।’

পাকিস্তানের সঙ্গে ম্যাচ নিয়ে ইতোমধ্যে ভারতীয় বোর্ডের (বিসিসিআই) সবুজ সংকেত মিলেছে বলে জানিয়েছেন সুমাতিপালা। এমনকি এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে আলোচনাও সেরে ফেলেছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। গত বছরের মার্চে ইডেন গার্ডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। যেখানে ৬ উইকেটে ম্যাচটি জিতে নেয় ভারত।

শেষ পর্যন্ত শ্রীলংকায় চার জাতির টুর্নামেন্টে ভারত-পাকিস্তান পরস্পরের মুখোমুখি হবে কি না তা অনেকটা নির্ভর করবে আগামী বছর অবধি ভারতের সঙ্গে পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক কতটা সহনীয় পর্যায়ে থাকে তার ওপর। সেদিক থেকে কিছুটা সংশয় থাকছেই। তবে ভারত-পাকিস্তানের সমর্থকরা সবসময়ই চান, এই দুদল পরস্পরের মুখোমুখি হোক। কারণ এই দুদলের খেলা মানেই যে অন্যরকম এক রোমাঞ্চ ছড়িয়ে পড়া!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি