পিসিবির দুর্নীতি দমন ইউনিট ব্যর্থ: শোয়েব আকতার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৬:২৮ পিএম

ঢাকা: পাকিস্তান সুপার লীগে (পিএসএল) দুর্নীতি প্রতিরোধে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুর্নীতি দমন ইউনিট ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আকতার। গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেন তিনি।

পাকিস্তান দুর্নীতি দমন ইউনিটের কড়া সমালোচনা করে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, অযোগ্য ব্যক্তিদের নিয়ে ইউনিটটি গঠন করার কারণে তারা ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা বন্ধ করতে ব্যর্থ হয়েছে। পিএসএলে সম্প্রতি স্পট ফিক্সিংয়ের অভিযোগে সার্জিল খান ও খালিদ লতিফকে নিষিদ্ধ করেছে পিসিবি ও পিএসএল কর্তৃপক্ষ। তবে গণমাধ্যমের মুখোমুখি হয়ে রেকর্ড ব্রেকিং এই সাবেক গতি দানব বলেন, ‘পিসিবির দুর্নীতি দমন ইউনিটের উচিৎ ছিল আগেই ফিক্সিংয়ের ঘটনাটি বন্ধ করা। কারণ এ দুই ক্রিকেটারের বোকমির কারণে পিএসএলের দুর্নাম হয়েছে।

উল্লেখিত দুই খেলোয়াড়ের হোটেলে যদি কোন অজ্ঞাত ব্যক্তি গিয়ে থাকে তাহলে তো দুর্নীতি দমন ইউনিট আগেই এই ঘটনাটি প্রতিহত করতে পারতো। তখন তারা আর ফিক্সিং করতে পারতো না।’ শোয়েব আকতার বলেন,‘ সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করে পিসিবি ওই ক্রিকেটার দ্বয়কে বরং কারাদন্ড থেকে রক্ষা করেছে। এ জন্য তাদেরকে পিসিবির কাছে কৃতজ্ঞ থাকা উচিৎ। ’

নিষিদ্ধ হবার পর দুবাই থেকে পাকিস্তান পাঠিয়ে দেয়া হয়েছে ওই দুই ক্রিকেটারকে। সেখানে তাদের বিরুদ্ধে পুর্নাঙ্গ তদন্ত পরিচালিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই