পাঞ্জাবের নেতৃত্বে ম্যাক্সওয়েলে আস্থা প্রীতির

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১০, ২০১৭, ০৭:৩৮ পিএম

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর শুরু হতে খুব বেশি দেরি নাই। আগামী এপ্রিলেই মাঠে গড়াচ্ছে ভারতের ঘরোয়া জমজমাট এই টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। এবার  কিংস ইলেভেন পাঞ্জাবকে নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। শুক্রবার (১০ মার্চ) এই ফ্রাঞ্জাইজির পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

২০১৬ সালে নবম আসরের শুরু থেকেই কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্ব করতে থাকেন দক্ষিণ আফ্রিকার মারমুখী ব্যাটসম্যান ডেভিড মিলার। ওই আসর শুরুর পর টানা পাঁচ ম্যাচ হারে মিলারের নেতৃত্বাধীন কিংস ইলেভেন পাঞ্জাব। ফলে ষষ্ঠ ম্যাচ থেকে দলের দায়িত্ব পান ওপেনার মুরালি বিজয়।

তাতেও কোন উপকার হয়নি কিংস ইলেভেন পাঞ্জাবের। কারন পরের নয় ম্যাচে মাত্র ৪টি জয় পায় তারা। ফলে ১৪ খেলায় ৪ জয় ও ১০ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে আসর শেষ করে কিংস ইলেভেন পাঞ্জাব।

তাই আইপিএলের দশম আসরে নতুন অধিনায়ক বেছে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। দলের মারকুটে ব্যাটসম্যান ম্যাক্সওয়েল পেয়েছেন অধিনায়ত্বের দায়িত্ব। দায়িত্ব পেয়ে বেশ উচ্ছসিত ম্যাক্সওয়েল। এটিকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তিনি, ‘আইপিএলের মতো বড় আসরে অধিনায়কত্ব পাওয়া অনেক বড় চ্যালেঞ্জ। আশা করছি দলকে ভালোভাবে নেতৃত্ব দিতে পারবো। দলকে সাফল্যের ধারায় নিতে আসতে সক্ষম হবো। এমন দায়িত্ব পেয়ে আমি অনেক বেশি খুশী।’

গেল আসরে ১১ ম্যাচে ১৭৯ রান করেছিলেন ম্যাক্সওয়েল। শেষ দুই আসরে ২২ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩২৪ রান। তবে ২০১৪ সালে ব্যাট হাতে আলো ছড়িয়েছিলেন ম্যাক্সওয়েল। ৫৫২ রান করেছিলেন তিনি। তার ব্যাটিং নৈপুণ্যে ওই আসরে ফাইনালে উঠেছিলো কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে শিরোপা বঞ্চিত হয় কিংস ইলেভেন পাঞ্জাব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই