যুদ্ধবিধ্বস্ত শিশুদের জন্য মন কাঁদে মেসির

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৬, ২০১৭, ০১:৩২ পিএম

ঢাকা : ছয় বছর ধরে চলছে। কখন যে এর শেষ হয়; তা কি কেউ জানে? সিরিয়ায় নিরন্তর ধ্বংসলীলা অব্যাহত। আর সেই ধ্বংসের মুখ হিসেবে বারবার উঠে আসছে বিধ্বস্ত শিশুর ছবি। এর মাধ্যমে প্রমাণিত হলো- যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় সবচেয়ে বড় বিপদের মুখে শিশু।

কোনো শিশু শেষ হয়ে যাচ্ছে চিরতরে, কারও স্থায়ী শারীরিক ক্ষতি হয়ে যাচ্ছে। যাদের ক্ষেত্রে ক্ষতি শারীরিক নয়, এক দুঃসহ পরিস্থিতি মানসিকভাবে তাদের শেষ করে দিচ্ছে।

একজন বাবা হিসেবে যুদ্ধবিধ্বস্ত ওই শিশুদের জন্য মন কাঁদে লিওনেল মেসির। তাই যুদ্ধ বন্ধের দাবিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানালেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ও ইউনিসেফের অ্যাম্বাসেডর। পাশাপাশি সিরিয়ায় বারবার শিশুরা সহিংসতার শিকার হওয়ায় হতাশা প্রকাশ করেন তিনি।

‘যুদ্ধের সময়টা অনেক বেশি হয়ে যাচ্ছে। সিরিয়ার শিশুরা সহিংসতার শিকার হচ্ছে। এই নিষ্ঠুরতা চলছে ৬ বছর ধরে। এমনিতেই যুদ্ধ শিশুদের জিম্মি করে রাখে। একজন বাবা এবং ইউনিসেফের অ্যাম্বাসেডর হিসেবে সিরিয়ার এই ঘটনায় আমি হতাশ। যুদ্ধ বন্ধের দাবিতে ইউনিসেফের সঙ্গে আপনারাও আওয়াজ তুলুন।’

এদিকে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার শিশুদের পাশে দাঁড়ালেন রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোও। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘আমরা জানি তোমাদের অনেক কষ্ট সহ্য করতে হচ্ছে। আমি খুব বিখ্যাত ফুটবলার। কিন্তু তোমরাই আসল নায়ক। আশা ছেড়ো না। সারা বিশ্ব তোমাদের পাশে আছে। আমরা তোমাদের পাশে আছি, তোমাদের কথা ভাবি। ’

ক্রিশ্চিয়ানো রোনাদো ২০১৫ সালে খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি অর্থ দান করেছেন। এবার সিরিয়ার শিশুদের সাহায্যেও এগিয়ে আসলেন তিনি। শুধু বার্তাই নয়, তাদের আর্থিক সাহায্যও করেছেন এই ফুটবলার।

সোনালীনিউজ/এমটিআই