ধর্মশালার ফাইনালে চাপে ভারত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৬, ২০১৭, ০৮:১১ পিএম

ঢাকা: ধর্মশালায় কোনও ভারতীয় ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় দিনশেষে স্বস্তির জায়গায় নেই টিম ইন্ডিয়া। স্কোরবোর্ডে ২৪৮ রান তুলতেই তাদের হারাতে হয়েছে স্বীকৃত ছয় ব্যাটসম্যানকে। প্রথম ইনিংসে এখনও ভারত ৫২ রানে পিছিয়ে রয়েছে। হাতে আছে ৪ উইকেট।

এখন দেখার, বাকি উইকেটগুলো নিয়ে ভারত তৃতীয় দিনে কত রানের লিড নিতে পারে। এই টেস্ট যারা জিতবে সিরিজও চলে যাবে তাদের দখলে। তাই ভারত-অস্ট্রেলিয়ার ধর্মশালা টেস্ট রুপ পেয়েছে ফাইনালের।

এদিন মাত্র ১১ রান করে শুরুতেই ফিরে গিয়েছিলেন ওপেনার মুরালি বিজয়। এরপর লোকেশ রাহুলের সঙ্গে দ্বিতীয় উইকেটে হাল ধরেন আগের টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান চেতশ্বর পুজারা। দলগত ২১ রানে প্রথম উইকেট পড়ার পর দ্বিতীয় উইকেটটি পড়ে ১০৮ রানে। রাহুল আউট হন ৬০ রান করে।

তিনে নামা পুজারাকে কিছুটা সঙ্গ দেন এই ম্যাচের অধিনায়ক আজিঙ্কা রাহানে। পুজারা ফিরে গেলে ভালো খেলতে থাকা রাহানে ধৈর্য্যচ্যূত হয়ে ফিরে যান। পুজারা ৫৭ আর রাহানে করেন ৪৬ রান। কিন্তু ভারতকে ভরসা দিতে পারেননি কেউই।

এ অবস্থায় অস্ট্রেলিয়ার ৩০০ রানও অনেক বড় মনে হওয়ার কথা ভারতের। উইকেটে আছেন ঋদ্ধিমান সাহা (১০) ও রবিন্দ্র জাদেজা (১৬)। স্বীকৃত ব্যাটসম্যান বলতেও এই দু’জনই। তাদের ওপর নির্ভর করছে প্রথম ইনিংসে ভারত কতদুর পৌঁছবে।

আবারও বল হাতে দারুন সফলতার পরিচয় দিয়েছেন নাথান লায়ন। দিনের শেষ চার উইকেট গেছে তারই পকেটে।

প্রথম দিনে অস্ট্রেলিয়া গুটিয়ে গিয়েছিল ৩০০ রানে। অধিনায়ক স্টিভ স্মিথের (১১১) সেঞ্চুরি ছাড়া বাকিদের কেউ লম্বা ইনিংস খেলতে পারেননি। এই সিরিজে এটি স্মিথের তৃতীয়  সেঞ্চুরি। ফিফটি করেছেন ডেভিড ওয়ার্নার (৫৬) ও ম্যাথু ওয়েড (৫৭)। ৪ উইকেট তুলে নিয়ে অভিষেকে বল হাতে দারুন সফল ‘চায়নাম্যান’ কুলদিপ যাদব।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম