ইরফানকে এক বছরের শাস্তি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৯, ২০১৭, ০৮:২১ পিএম

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সময় স্পট ফিক্সিংয়ের ঘটনায় সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ ইরফান। তারা বিরুদ্ধে অভিযোগ ছিল, জুয়াড়িরা তাকে অনৈতিক প্রস্তাব দিলেও তিনি তা কর্তৃপক্ষের নজরে আনেননি। দোষ স্বীকার করায় ইরফানকে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দুর্নীতি বিরোধী আইনের নিয়ম হল, কেউ অন্যায় প্রস্তাব পেলে যত দ্রুত সম্ভব তা কর্তৃপক্ষকে জানাতে হবে। কিন্তু ইরফান সেটা করেননি। কেন করেননি? এর ব্যাখ্যা হিসেবে তিনি বাবা-মায়ের মৃত্যু ও মানসিকভাবে ভেঙে পড়াকে কারণ হিসেবে উপস্থাপন করেন। তারপরও মুক্তি মিলল না পাকিস্তানি পেসারের। শাস্তি ইরফানকে পেতেই হচ্ছে। আগামী এক বছর তিনি কোনও ধরণের ক্রিকেট খেলতে পারবেন না।

পিএসএলে এবার শুরুতেই স্পট ফিক্সিংয়ের কালো থাবা পড়ে। ইসলামাবাদ ইউনাইটেডের দুই ক্রিকেটার শারজিল খান ও খালিদ লতিফের সঙ্গে জুয়াড়ির সঙ্গে সম্পর্ক থাকায় তাদের শুরুতেই দেশে ফেরত পাঠানো হয়। এখানেই শেষ নয়, পাকিস্তানি ওপেনার নাসির জামশেদকে গ্রেপ্তার করে ইংল্যান্ডের পুলিশ। পরে অবশ্য তাকে ছেড়ে দেওয়া হয়। এই তিনজন পিএসএল খেলতে না পারলেও পুরো আসরেই খেলেছেন ইরফান।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইরফানের। ৭ ফুট ১ ইঞ্চির এই ফাস্ট বোলারের উচ্চতা নিয়ে প্রচুর আলোচনা হয়েছে। পাকিস্তানকে সাফল্যও এনে দিয়েছেন। পাকিস্তানের হয়ে ইরফান সাদা পোশাকে খেলেছেন ৪টি টেস্ট। ওয়ানডে ৬০টি আর টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০টি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি