জানেন ধোনি কতবার আইপিএলের ফাইনাল খেলেছেন?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২১, ২০১৭, ০১:৫১ পিএম

ঢাকা: দশম আইপিএল শুরুর আগে ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে কম কথা হয়নি। তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে সেটি তুলে দেওয়া হয়েছে স্টিভ স্মিথের কাঁধে। স্বয়ং দলের মালিকপক্ষ ধোনির সমালোচনা করেছেন। মাঝে তাঁর ফর্মও ভালো যাচ্ছিল না। সেই ধোনির ‘হেলিকপ্টার’ শটেই ফাইনালে উঠেছে পুণে। রোববার (২১ মে) তাঁর দল পুণে ফাইনালে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্সের।

আজ মাঠে নামার সঙ্গে সঙ্গে একটি রেকর্ড করে ফেলবেন ধোনি। এ নিয়ে তিনি সপ্তম আইপিএল ফাইনালে খেলবেন। এরআগে কোনো ক্রিকেটার এই কৃতিত্ব দেখাতে পারেননি। আগের ফাইনালগুলো খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। দু’বার ট্রফিও জিতেছিলেন। এবার অপেক্ষা নতুন দলের হয়ে চ্যাম্পিয়নের মুকুট পরার।

বেন স্টোকস দেশে ফিরে গেছেন। তারপরও ধোনি তার অভাব বুঝতে দেননি।  ধোনি-ঝড়ে মুম্বইকে হারিয়ে ফাইনালে ওঠে পুণে। ধোনি-স্মিথ সম্পর্ক নিয়ে নানা কথা শোনা গেলেও পুণে অধিনায়ক শনিবার বলেছেন, ‘ধোনির সঙ্গে কাজ করাটা আমি দারুণ উপভোগ করেছি।’ ধোনি যে নেতৃত্ব হারিয়েও দলকে নানা ভাবে সাহায্য করে চলেছেন, সেটা এরআগে বলেছিলেন মনোজ তিওয়ারিও।

ধোনির মাহাত্ম বুঝে পুণেও এখন সাবেক ভারত অধিনায়ককে সামনে রেখে ফাইনালের দর্শক সমর্থন টানতে চাইছে। ইনস্টাগ্রামে তারা ধোনির হেলিকপ্টার শটের ছবি দিয়ে লিখেছে, ‘আপনারা ভুলে গিয়েছেন, কোন দলকে সমর্থন করছেন? এটার নাম এমএস ধোনি।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই