ফুটবলের ‘ফার্স্ট লেডি’ এখন রোকুজ্জো

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১, ২০১৭, ১১:৪৭ এএম

ঢাকা : মেসির বিয়ে বলে কথা। তাই উত্তর আর্জেন্টিনার রোজারিও শহরে এখন চাঁদের হাট। গতকাল শুক্রবার (৩০ জুন) তার বান্ধবী আন্তোনেলা রোকুজ্জোকে বিয়ে করেছেন ফুটবলের সুপারস্টার। বার্সেলোনা ও আর্জেন্টিনা দলে তার সতীর্থ ফুটবলাররাসহ ২৬০ জন বিয়ের আসরে আমন্ত্রিতদের তালিকায়। লুইস সুয়ারেজ, নেইমার, জেরার্ড পিকেদের সঙ্গে ছিলেন শাকিরাও। মেসির বিয়েতে গান গেয়েছেন শাকিরাও।

বিয়েতে পাত্রী পরেছেন স্প্যানিশ ডিজাইনার রোজা ক্লারার ডিজাইন করা পোশাক। এই ডিজাইনারের ডিজাইন করা পোশাক পরেছেন হলিউড অভিনেত্রী ইভা লঙ্গোরিয়া, সোফিয়া ভার্গারা। তারা ছাড়াও স্পেনের রানি নেটিজিয়ার পোশাকও ডিজাইন করেছেন এই ডিজাইনার।

বাংলাদেশ সময় শনিবার (০১ জুলাই) ভোর রাত ৩টা থেকে রোজারিও শহরের হোটেল সিটি-সেন্টার ক্যাসিনোতে এসে হাজির হয়েছেন অতিথিরা। তবে আর্জেন্টিনা শহরের এই হোটেলের পাশেই রয়েছে কুখ্যাত বস্তি, যাকে সারা বিশ্ব চেনে মাদাক-পাচারের জন্যে। তবে এই শহরে বিয়ের অনুষ্ঠানটি করতে পেরে ভীষণই খুশি মেসি, কারণ এই বিয়ের জন্যে মেসির বিদেশী বন্ধুরা, তার প্রাণের চেয়েও প্রিয় এই শহরটিকে চিনে নেবেন।

মেসি-রোকুজ্জোর বিয়ের নিমন্ত্রণ রক্ষা করতে বিভিন্ন দেশ থেকে উড়ে এসেছেন ক্রীড়া আর বিনোদন জগতের বহু তারকা। ধনাঢ্য আর তারকা অতিথি যেমন ছিলেন এই দুজনের বিয়েতে, তেমনি ছিলেন মেসির শহরের খেটে খাওয়া কিছু মানুষও। যাঁরা মেসির সুখ-দুঃখের বন্ধু। বিয়েতে আমন্ত্রিত অতিথিদের অনেকের মুখেই একটা কথা ঘুরছিল—এত ওপরে উঠেছেন, কিন্তু মেসি আর রোকুজ্জো কেউই তাঁদের অতীত বা শিকড় ভোলেননি।

মেসি সত্যিই এমন। রোকুজ্জো আর তাঁর প্রেমকাহিনি শুনলেও মেসিকে সবাই ধন্য ধন্য করবেন। মেসি বা রোকুজ্জো তো বটেই, গতকাল সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেননি তাঁদের পরিবারের কেউই। এএফপিকে দুজনের প্রেমের গল্প শুনিয়েছেন তাঁদের বন্ধুরা। বেলা ভিস্তার এক মধ্যবিত্ত পরিবারে জন্ম রোকুজ্জোর। সেখানকার একটি বেসরকারি বিদ্যালয়ে পড়ার সময়েই মেসির সঙ্গে পরিচয়। দুজনেরই বয়স তখন ৯ বছর। প্রথম দেখাতেই রোকুজ্জোর প্রেমে পড়েছিলেন মেসি।

১৩ বছর বয়সে মেসি পাড়ি জমান স্পেনে। নাম লেখান বার্সেলোনার যুব প্রকল্পে। কিন্তু রোকুজ্জোর সঙ্গে যোগাযোগটা কখনোই বন্ধ করেননি। দুজনের যোগাযোগ হতো টেলিফোন আর চিঠিতে। ফ্রাঙ্কো লেনতিনি নামের মেসির এক বন্ধু বলেন, ‘আমরা আন্তোনেল্লাকে সব সময়ই এভাবে দেখতাম যে আমাদের প্রতিবেশী আর মেসির প্রেমিকা।’ আরেক বন্ধু ভায়েহস তো দুজনকে দেখেন জনম জনমের সঙ্গী হিসেবে, ‘ওরা একে অপরের জীবনের সবচেয়ে বড় ভালোবাসা।’

বিয়ের আসরে পারফর্ম করবে উরুগুয়ের পপ ব্যান্ড রোম্বাই এবং মারামা প্লাস গায়িকা কারিনা, আর্জেন্টিনীয় ফুটবলার সের্জিও অগুরোর স্ত্রী। তবে শাকিরার পারফর্ম করার খবরও স্থানীয় সূত্র থেকে পাওয়া গেছে।

প্রায় ১৫৫ জন সাংবাদিক উপস্থিত থেকে অনুষ্ঠানটি কভার করেছেন। তবে চারপাশে কড়া নিরাপত্তা বেষ্টনীও থাকবে। মেসি এবং বান্ধবী রোকুজর দুটি সন্তানও রয়েছে। একজন থিয়াগো (৪) এবং একজনের বয়স একবছর (ম্যাটিও)। দুজনেরই জন্ম বার্সেলোনায়। মেসির সঙ্গে রোকুজ্জোর পরিচয় কৈশোর বয়সে।

সোনালীনিউজ/এমটিআই