ধাওয়ান-পূজারার সেঞ্চুরিতে রানচাপায় শ্রীলঙ্কা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ০৮:৪৭ পিএম

ঢাকা: গলে আগেরবার যখন এসেছিল ভারত পরাজয় মেনে নিতে হয়েছিল। এবার প্রথম দিন শেষেই বলে দেওয়া যাচ্ছে, আর যাই হোক এই টেস্ট হারছে না বিরাট কোহলির দল। প্রথম দিনে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৯৯ রান তুলে শ্রীলঙ্কাকে রানচাপা দিয়েছে ভারত।  

এই ম্যাচ যতটা ভারতীয় দলের ততটাই নতুন কোচ রবি শাস্ত্রীর। এক গাদা বিতর্ক নিয়েই ভারতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। আর সেই বিতর্কে জড়িয়ে গিয়েছিল কোহলির নামও। তাই শুরু থেকেই প্রমাণের চাপ কোচ, অধিনায়কের কাঁধে। আর সেই ভরসার দাম দিলেন দলের দুই ব্যাটসম্যান। একজন দেশের হয়ে সাদা জার্সিতে নামলেন প্রায় নয় মাস পর। তাও শুরুতে দলে জায়গা পেয়েছিলেন না তিনি। দুই ওপেনার ছিলেন লোকেশ রাহুল ও মুরালি বিজয়। মুরালি চোটের জন্য দলের সঙ্গে যেতে না পারায় দলে ডেকে নেওয়া হয়েছিল শিখর ধাওয়ানকে।

জ্বরের জন্য প্রথম টেস্টে খেলতে পারলেন না লোকেশও। আর সুযোগ পেয়েই বাজিমাত করলেন ধাওয়ান। অভিনব মুকুন্দের সঙ্গে ওপেন করতে নেমে দলের হাল ধরলেন তিনিই। অভিনব ড্রেসিংরুমে ফেরেন মাত্র ১২ রান করে। এরপর ধাওয়ানের সঙ্গে ম্যাচের হাল ধরেন চেতেশ্বর পূজারা। যতক্ষণ ধাওয়ান ছিলেন ক্রিজে ততক্ষণ তিনি সমানে সমর্থন দিয়ে গেছেন। ধাওয়ান ফিরেছেন ১৬৮ বলে ১৯০ রানের ইনিংস খেলে। চার মেরেছেন ৩১টি।
 
দিনের খেলা যখন শেষ হলো তখন পূজারার নামের পাশে লেখা হয়ে গেছে অপরাজিত ১৪৪। ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক বিরাট কোহলি। মাত্র ৩ রান করেই ফিরলেন  ড্রেসিংরুমে। দিনের শেষে পূজারার সঙ্গে ক্রিজে রয়েছেন আজিঙ্কা রাহানে। তাঁর রান ৩৯। শ্রীলঙ্কার হয়ে একমাত্র সফল বোলার নুয়ান প্রদীপ। ভারতের যে তিন উইকেট পড়েছে, তার সবগুলোই পেয়েছেন এই প্রদীপ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই