বার্সেলোনার জন্য নেইমারের প্রার্থনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৭, ০৮:২০ পিএম

ঢাকা: অনেক নাটকের পর বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তাঁর ক্লাব ছেড়ে যাওয়াটা ভালোভাবে মেনে নিতে পারেননি কাতালানরা। তারা নেইমারের মৃত্যু কামনা করে স্লোগান দিয়েছেন,‘নেইমার তুমি মরো।’ কিন্তু সমর্থকদের এমন আচরণ একটুও নেইমারের মনে আঁচর কাটতে পারেনি।

এখনও কাতালানদের প্রতি ব্রাজিলিয়ান তারকার ভালোবাসা আগের মতোই রয়েছে। বার্সেলোনায় জঙ্গি হামলায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে সেই ভালোবাসার প্রমাণ দিলেন নেইমার। বৃহস্পতিবার বার্সেলোনার পর্যটন এলাকা লাস রামব্লাসে পথচারিদের ওপর গাড়ি তুলে দেয় সন্ত্রাসীরা। এতে ১৩ জন নিহত হয়েছে এবং বহুজন আহত হয়েছে।  টুইটারে শোকের প্রতীক কালো একটা ব্যাকগ্রাউন্ড তৈরি করে  নেইমার লিখেছেন, ‘বার্সেলোনার জন্য প্রার্থনা। সন্ত্রাসবাদ আর নয়।’  

একটি টুইট নেইমার করেছেন পর্তুগিজ ভাষায়। সেখানে তিনি লিখেছেন, ‘কুই দিউস কনফোর্তে তুদাস আস ফ্যামিলিয়াস।’ যার বাংলা অর্থ দাঁড়ায়-ঈশ্বর নিহতদের পরিবারকে এই শোক সইবার শক্তি দিন। এর নিচে ইংরেজি-পর্তুগিজ মিলিয়ে লিখেছেন, ‘প্রে ফর বার্সেলোনা, তে কুইরো বার্সেলোনা।’ যার অর্থ-বার্সেলোনার জন্য প্রার্থনা। আমি বার্সেলোনাকে ভালোবাসি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই