ব্যালন ডি’অর নয় নেইমারের লক্ষ্য ট্রফি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০৫:৫৮ পিএম

ঢাকা: ২০১৩ সালে বার্সেলোনায় নাম লিখিয়ে ছিলেন নেইমার। সেখানে অর্থ কিংবা শিরোপা কোনকিছুরই অভাবে ভোগেননি ব্রাজিলিয়ান তারকা। কাতালানদের হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়েছে। কিন্তু নিজের নামের সঙ্গে বর্ষসেরা ফুটবলারের খেতাব অধরাই রয়ে গেছে। মেসি-রোনালদোদের হাতে যেখানে বারবার উঠছে ব্যালন ডি’অর, সেখানে সময়ের অন্যতম সেরা ফুটবলার হয়েও লম্বা অপ্রাপ্তির তীরটা বিঁধছে নেইমারকে।

নিজের ফুটবল ক্যারিয়ারের শুরুতেই বড় বড় দলগুলোর প্রলোভন এড়িয়ে সান্তোসে নিজেকে পরিণত করেছেন নেইমার। এরপরই বার্সায় নাম লেখান আরও বড় কিছুর আশায়। বার্সা পর্বেও ফুটবলার হিসেবে আরও অনেকটা অপরিণত হয়েছেন। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসেছেন নেইমার। পিএসজিতে পাড়ি জমিয়ে স্বয়ংসম্পূর্ণ ফুটবলারের ক্যারিশমাটা দেখাতে উদগ্রীব তিনি।

অনেকেই ধারণা করেছেন নেইমারের বার্সা ছাড়ার পেছনে মূল কারণ ব্যালন ডি’অর জেতা। কিন্তু নেইমারের দাবি, ব্যালন ডি’অর কখনোই তার মূল লক্ষ্য ছিল না। পিএসজির হয়ে দলীয় ট্রফি জেতাই তাঁর মূল লক্ষ্য।

সেল্টিকর বিপক্ষে ৫-০ গোলের বড় চয়ের পর নেইমার বলেছেন, ‘অবশ্যই, সব খেলোয়াড়ই তো ব্যালন জিততে চায়। কিন্তু আমাকে এ নিয়ে ভাবতে হবে না। আমার ভাবতে হবে কোনটা দল এবং ক্লাবের জন্য ভালো। এটা দুর্দান্ত একটা দল। যদি এভাবে খেলতে পারি তবে আমরা এটা (চ্যাম্পিয়নস লিগ) জিততে পারি।’

নেইমার আসতেই ফুরফুরে প্যারিস সেন্ট জার্মেই। এই মুহুর্তে লিগ ওয়ানে টেবিলের শীর্ষে আছে পিএসজি। চ্যাম্পিয়নস লিগে বড় জয় দিয়ে যাত্রা করেছে। এডিনসন কাভানি আর কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে ইউরোপের অন্যতম দুর্ধর্ষ ত্রিফলা এখন পিএসজির।

তবে এখনো একে অন্যের খেলা বোঝার চেষ্টা করছেন। দলীয় ছন্দ খুঁজে পেতে সেটা খুবই জরুরি। নেইমার বলেছেন, ‘কাভানি অসাধারণ এক স্ট্রাইকার, কিলিয়ান এমন একজন খেলোয়াড় যে বল নিয়ে এগোতে পছন্দ করে। সময়ের সঙ্গে আমরা একে অন্যের ব্যাপারে আরও জানব।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই