বাংলাদেশের বিপক্ষে দ. আফ্রিকার প্রথম টেস্টের দল ঘোষণা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৫:৪২ পিএম
ফাইল ফটো

ঢাকা: পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা শুরু হচ্ছে প্রথম টেস্ট। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মার্করাম।

প্রোটিয়ারা প্রথম টেস্টের আগে বেশ অস্বস্তিতে রয়েছে। চোটের কারণ পেস বোলিংয়ের দুই ভরসা ডেল স্টেইন-ভারনন ফিল্যান্ডারকে হারাতে হয়েছে। এদের দুজনের অরর্তমানে সুযোগ পেয়েছিলেন ক্রিস মরিস। তাঁকেও হার মানতে হয়েছে চোটের কাছে। এদের শুণ্যতা পূরণের দায়িত্ব বর্তেছে ওয়াইনি পারনেলের কাঁধে। তিনিও আছেন চোটের শঙ্কায়।

পেস বোলিং নিয়ে দক্ষিণ আফ্রিকা অস্বস্তিতে থাকলেও ব্যাটিং নিয়ে কোনো সমস্যা নেই। ডিন এলগারের নতুন উদ্বোধনী সঙ্গী হিসেবে টেস্ট অভিষেক হয়ে যেতে পারে এইডান মার্করামের। এই দলে যে এলগার ও মার্করাম ছাড়া ইনিংস উদ্বোধন করার আর কেউ নেই! তিনি ছাড়াও প্রোটিয়াদের এই দলে এখনো টেস্ট খেলেননি এমন খেলোয়াড় আছেন শুধু একজন, আন্দিলে ফিকোয়াও।

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিওনিস ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডান মার্করাম, মরনে মরকেল, ডুয়ান অলিভিয়ের, ওয়েইন পারনেল, আন্দিলে ফিকোয়াও, কাগিসো রাবাদা।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম