প্রস্তুতি ম্যাচেই পরীক্ষা দিলেন মোস্তাফিজ-তাসকিনরা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০২ পিএম

ঢাকা: প্রস্তুতি ম্যাচের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের বোলাররা। শুক্রবার (২২ সেপ্টেম্বর) লাঞ্চের পরই দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের স্কোর দাঁড়িয়েছিল ৫ উইকেটে ১১০। সেখান থেকেই দলটি ঘুরে দাঁড়িয়েছে লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানদের সৌজন্যে। দ্বিতীয় দিন শেষে তারা ৮ উইকেটে ৩১৩ রান তুলে ইনিংস ঘোষণা করে।

৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বাংলাদেশ দিন শেষ করেছে বিনা উইকেটে ৬ রান করে। এদিন চোট পাওয়া তামিম ইকবাল ওপেনিংয়ে নামেননি। ইমরুলের সঙ্গে ওপেন করেছেন লিটন দাস। লিটন ২ ও ইমরুল অপরাজিত আছেন ৪ রানে।

৩৬ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর চতুর্থ উইকেটে হামজা-ক্লাসেনের ৫৩ রানের জুটির সৌজন্যে ধাক্কাটা সামলায় দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। ২১ রানের মধ্যে তাসকিন আহমেদ ও মোস্তাফিজ দুই উইকেট তুলে নিলে ১১০ রানে ৫ উইকেট হারিয়ে কাঁপতে থাকে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। এই ধারাবাহিকতা তারা আর ধরে রাখতে পারেনি। শুরুর চাপটা আলগা হয়ে যায়। আর এই সুযোগটাই ঘুরে দাঁড়ানোর জন্য কাজে লাগিয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা।

ব্রিৎজকে-ক্রিস্টেনসেনের ষষ্ঠ, ক্রিস্টেনসেন-বার্গের সপ্তম ও বার্গ-প্রিটোরিয়াসের অষ্টম-এই তিনটি পঞ্চাশোর্ধ্ব রানের জুটি লিড এনে দিয়েছে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশকে। সর্বোচ্চ ৬২* রান এসেছে আটে নামা ভন বার্গের ব্যাট থেকে। মোস্তাফিজ-তাসকিনরা নিজেদের কতটা ঝালিয়ে নিতে পারলেন সেই প্রশ্নটা থেকেই যায়। ৬১ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন সবচেয়ে সফল শফিউল ইসলাম। মোস্তাফিজ, শুভাশিষ, মিরাজ, তাসকিন ও তাইজুল  প্রত্যেকে পেয়েছেন ১টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর