প্রথম টেস্টে খেলছেন তামিম-সৌম্য

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১০:৪০ পিএম

ঢাকা: স্বাগতিক দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনই পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের সেরা ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। দ্বিতীয় দিন ফিল্ডিংয়ের সময় আরেক ওপেনার সৌম্য সরকারের কাঁধের চোট ভাবিয়ে তোলে টাইগার শিবিরকে।

অগত্যা দুই ওপেনারকে ছাড়াই দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করেছে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত স্বস্তির খবর দিয়েছে জাতীয় দলের ফিজিও থিহান চন্দ্রমোহন। তামিম ইকবাল এবং সৌম্য সরকারের ইনজুরি গুরুতর নয় বলে নিশ্চিত করেছেন তিনি।

পচেফ্স্ট্রুমে অনুষ্ঠিতব্য প্রথম টেস্টের আগেই সেরে উঠবেন তামিম ও সৌম্য জানিয়ে চন্দ্রমোহন বলেন, ‘ব্যাটিং করতে নেমে পেশিতে হালকা চোট পেয়েছে তামিম। এই সপ্তাহে সে অনুশীলন শুরু করবে। আশা করি তাকে টেস্টে পাওয়া যাবে। ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছে সৌম্য। সাবধানতার জন্য তাকে মাঠের বাইরে রাখা হয়েছে। এই সপ্তাহে ও অনুশীলন শুরু করবে।’

প্রসঙ্গত, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ৬ অক্টোবর। এরপর চারদিন বিরতির শেষে ১৫ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সমাপ্তি ঘটবে দুই ম্যাচের টি-২০ সিরিজের মাধ্যমে।

টেস্ট থেকে সাময়িক বিশ্রাম নেওয়ার আসন্ন সিরিজে দলে নেই সাকিব আল হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই