একটি স্বপ্নের মৃত্যু

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৬:৩৭ পিএম

ঢাকা: দেশের পুরুষ ফুটবলে যখন শুধুই হাহাকার, তখন সাফল্যের মালা গলায় পরে এগিয়ে যাচ্ছে নারী ফুটবল। আগামী ডিসেম্বরে ঢাকায় বসছে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের আসর। তারই প্রস্তুতি হিসেবে বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে প্রশিক্ষণ ক্যাম্প। অন্যান্যদের সাথে সেখানে যোগ দেয়ার কথা ছিল কলসিন্দুরের মেয়ে সাবিনা ইয়াসমিনের। কিন্তু তার আগেই না ফেরার দেশে পাড়ি জমালো প্রতিশ্রুতিশীল এই কিশোরী ফুটবলার।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার প্রত্যন্ত গ্রাম কলসিন্দুরের নিজ বাড়িতে মৃত্যুবরণ করে সাবিনা ইয়াসমিন। যদিও  স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় তাকে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত ১৮ সেপ্টেম্বর অনূর্ধ্ব-১৫ ক্যাম্প থেকে ছুটিতে গ্রামের বাড়ি যান সাবিনা। বুধবারই অনূর্ধ্ব-১৫ জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল উঠতি এই ফুটবল কন্যার। কিন্তু ক্যাম্পে আর যোগ দেয়া হলো না তার। সেই সাথে একটি স্বপ্নের মৃত্যু ঘটল। সাবিনার চোখে স্বপ্ন ছিল ফুটবলার হবে। কিন্তু সেই স্বপ্নটা পূর্ণতা পেল না।

২০১৩ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতায় সাবিনা প্রথম অংশ নিয়েছিল। এরপর সে বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ দলের প্রাথমিক ক্যাম্পে প্রথম ডাক পায়। ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ বালিকা আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের দলে খেলা কিশোরী ফুটবলারদের মধ্যে সাবিনা খাতুনও ছিল।

কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী ছিল সাবিনা। কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মালা রানী সরকার জানান, দুদিন ধরে জ্বরে ভুগলেও চিকিৎসকের কাছে নেওয়া হয়নি সাবিনাকে। তিনি বলেন, সাবিনার মা হয়তো স্থানীয় কোনো ওষুধের দোকান থেকে জ্বরের ওষুধ কিনে খাইয়ে থাকতে পারেন। পরিবারটি অনেক দরিদ্র বলেও জানান এই শিক্ষিকা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই