আবেগে কাঁপছে আর্জেন্টিনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৭, ০১:১০ পিএম

ঢাকা: ১৯৭০ সালে বিশ্বকাপ বাছাইপর্বে আটকে গিয়েছিল আর্জেন্টিনা। ২০১৭ সালেও প্রায় তাই হতে যাচ্ছিল। কিন্তু একজন যাদুকর সেই বাধা দূর করলেন। তিনি আর কেউ নন, এই গ্রহের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনার বুকের ওপর পাহাড় জমেছিল। মেসি সেই পাহাড় তো সরালেনই আবার হ্যাটট্রিকও করলেন। তাঁর দলও সরাসরি চলে গেল রাশিয়া বিশ্বকাপে। এমন দিনে আর্জেন্টিনার ফুটবল পাগল মানুষ ঘর থেকে বেরিয়ে রাস্তায় নামবে স্বাভাবিক। এ তো আর সাধারণ কোনো ম্যাচ নয়, বিশ্বকাপ নিশ্চিত করার ম্যাচ।

যেন ঘাম দিয়ে জ্বর ছেড়েছে আর্জেন্টিনার। ফুটবলের বরপুত্র মেসির পায়ের যাদুতে বল জড়াল ইকুয়েডরের জালে। সঙ্গে সঙ্গে উৎসব শুরু আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের রাস্তায়। কারো চোখে পানি, কেউ অকারণে পাগলের মতো ছুটে চলেছেন, কেউি এক নাগাড়ে চেঁচিয়ে চলেছেন মেসি নাম নিয়ে। মেসি যাদুতে রাশিয়া বিশ্বকাপে পৌঁছানোর পর এমনই অবস্থা আর্জেন্টিনার রাস্তার।

আর্জেন্টিনা বিশ্বকাপে খেলতে পারবে না এমন অবস্থা ভাবনাতীত ছিল তাদের। তাও ম্যাচ শুরুর আগে টেনশনটা কম ছিল না আর্জেন্টিনাবাসীর। শেষ ম্যাচ জিততেই হবে না হলে বিশ্বকাপ থেকে বিদায়। এমন ম্যাচেই যেন ‘যাদুকর’ হয়ে উঠলেন মেসি। শুরুতেই পিছিয়ে পড়া আর্জেন্টিনাকে একাই জেতালেন হ্যাটট্রিক করে।

ইকুয়েডরের কফিনে শেষ পেরেক লাগার সঙ্গে সঙ্গেই আর্জেন্টিনা জুড়ে শুরু হয়েছে উৎসব। কেউ কাঁদছেন, কেই হাসছেন। অনেকে আবার রাস্তায় নেমে বাজি ফোটাতে শুরু করেছেন। অনেকে আবার দলে দলে মিলে রাস্তায় নেমেই মজেছেন উৎসবে। আট থেকে আশি সবাই রয়েছে সেই দলে। যেন ২০১৮ বিশ্বকাপটা চলে এসেছে দেশে। গোটা আর্জেন্টিনাই কাঁপছে আবেগে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই