মুশফিককে ‘ধন্যবাদ’ ড্যারেন স্যামির

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৭, ০৪:৪৮ পিএম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে নিজ বিভাগের দল দুরন্ত রাজশাহীর নেতৃত্ব দিয়েছেন মুশফিকুর রহীম। তারপর সিলেট বরিশাল হয়ে পঞ্চম আসরে আবারও নিজ বিভাগের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পেয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক। তবে এবার নেতৃত্বে নেই মুশি। সেই দায়িত্বটি গত আসরের অধিনায়ক ড্যারেন স্যামিকেই দেয়া হয়েছে। এ জন্য মুশফিকে একটি বড়সড় ধন্যবাদ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো স্যামি।

শুক্রবার (৪ নভেম্বর) সিলেট স্টেডিয়ামে দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে স্যামি, ‘আমাকে নেতৃত্বের সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ জানাই। মুশফিককে পেয়ে রোমাঞ্চিত বোধ করছি। ‘সে দারুণ খেলোয়াড়, বিশেষ করে নেতৃত্বের ব্যাপারে। অধিনায়ক কে, সেটা বড় কথা নয়। আমার মনে হয় স্টাম্পের পেছন থেকে সে দলকে আরও বেশি অনুপ্রাণিত করতে পারবে।’

এ সময় মুশফিক বলেন, ‘এবার রাজশাহীর হয়ে খেলছি। দলটি অন্যরকম ভারসাম্যপূর্ণ। ড্যারেন স্যামির মতো একজন খেলোয়াড় আমাদের দলে আছে। তার কাছ থেকে আমাদের তো বটেই, তরুণদেরও অনেক কিছু শেখার আছে। উইকেটরক্ষক আর সহ-অধিনায়ক হিসেবে অবদান রাখার চেষ্টা করব।’

নিজ বিভাগ রাজশাহী কিংসের হয়ে খেলার অনুভূতি জানিয়ে মুশফিক বলেন, “অনুভূতি কাজ করে তো অবশ্যই। দেখুন, আপনি যতই অন্যান্য জায়গায় খাওয়া-দাওয়া করেন, নিজের মায়ের হাতের রান্না সবসময়ই আলাদা।  মনে ভিন্ন একটা অনুভূতি কাজ করে। পেশাদার ক্রিকেটে সবসময় পেশাদারিত্ব দেখাতে হয়। তবে নিজের এলাকায় খেললে বাড়তি একটি তাড়না কাজ করেই।”

প্রথম আসরের পর আর রাজশাহীর হয়ে খেলা হয়নি মুশফিক। আবারো রাজশাহীতে ফেরায় আনন্দিত মুশফিক চান রাজশাহী কিংসের সমর্থকদের আস্থার প্রতিদান দিতে। মুশফিক বলেন, “আমি প্রথম বছরের পর এবার রাজশাহীতে খেলার সুযোগ পেয়েছি। চেষ্টা করব যেন যে কারণে আমাকে নেওয়া হয়েছে, সেটার যেন প্রতিদান দিতে পারি।”

সোনালীনিউজ/ঢাকা/জেডআই