রাজশাহীর হয়ে প্রথম সুযোগেই নিজেকে চেনালেন জাকির

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৭, ০৭:১২ পিএম

ঢাকা: বিপিএলের প্রথম তিন ম্যাচ পর পর জিতে দারুন শুরু করেছিল সিলেট সিক্সার্স। এর পরই দলটি যেন খেই হারিয়ে ফেলেছে। ঢাকায় ফিরে দলটি একটি ম্যাচও জিততে পারেনি। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে সিলেটকে।

শুক্রবার (১৭ নভেম্বর) ঢাকা পর্বে তৃতীয় ম্যাচেও জয়ের মুখ দেখতে পারল না সিলেট। দলটি রাজশাহী কিংসের কাছে হেরে গেছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

এই ম্যাচে আলো ছড়িয়েছেন জাকির হাসান। তিন ছক্কা আর চার বাউন্ডারিতে ২৬ বলে অপরাজিত ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন এই যুবা ব্যাটসম্যান। বিপিএলে এটাই জাকিরের প্রথম ম্যাচে। প্রথম সুযোগটাই কাজে লাগালেন তিনি। জাকিরের সঙ্গে ২০ বলে ২৫ রান করে অপরাজিত ছিলেন মুশফিকুর রহীম।  

চোট কাটিয়ে সিলেটের বিপক্ষে নেতৃত্বে ফিরেছেন স্যামি। তাঁর টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার যৌক্তিকতা প্রমাণ করেন রাজশাহীর বোলাররা। ৮.৩ ওভারে ৪১ রানে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। শেষ অবধি সিলেট ৬ উইকেটে ১৪৬ রানের পুঁজি পায়। ২৬ বলে সর্বোচ্চ ৪১ রান করেন সাব্বির রহমান। এছাড়া গুনাথিলিকা ৪০, টিম ব্রেসন্যান ২৯ রান করেন। ৩২ রানে ২ উইকেট নিয়েছেন কেশরিক উইলিয়ামস। ১টি করে উইকেট পেয়েছেন মিরাজ, সামিত, সামি ও ফ্রাঙ্কলিন।

রাজশাহীকে দারুন শুরু এনে দেন দুই ওপেনার মুমিনুল হক ও রনি তালুকদার। নবম ওভারে ৬৫ রানের মাথায় নাসির হোসেনের ঘূর্ণিতে ফিরে যান রনি (২৪)। অন্য প্রান্তে মুমিনুলের ব্যাটে ভর করে জয়ের অর্ধেক পথ পেরিয়ে যায় রাজশাহী। ৩৬ বলে ৪২ রান করে মুমিনুল যখন আউট হন, রাজশাহীর স্কোর তখন ১২.১ ওভারে ৩ উইকেটে ৯৭। মুশফিকুর রহিম-জাকির হোসেন ব্যাটে ১৫ বল হাতে রেখেই জয়ের বাকি কাজটুকু সেরে নেয় রাজশাহী।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম