সাকিব-তামিমসহ আইপিএল নিলামে ১১২২ ক্রিকেটার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ০৬:৩৬ পিএম
ফাইল ছবি

ঢাকা: চলতি বছরের ৪ এপ্রিল মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসর। তার আগে পছন্দের খেলোয়াড় দলে ভেড়াতে নিলামে লড়বে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২৭ ও ২৮ জানুয়ারি বরাবরের মতো এবারও বেঙ্গালুরুতে হবে নিলাম।

এবারের আইপিএলে সর্বাধিক ১,১২২ জন দেশি বিদেশি ক্রিকেটার নিলামে উঠতে যাচ্ছে। এরইমধ্যে ফ্রাঞ্চাইজিদের কাছে পৌঁছে গেছে নিলামে উঠা প্লেয়ারদের লিস্ট। বাংলাদেশ থেকে মাত্র আট খেলোয়াড় নিলামে উঠলেও আফগানিস্তান থেকে রেজিস্ট্রেশন হয়েছে ১৩ জনের। ভারতের বাইরে সবচেয়ে বেশি ক্রিকেটার অস্ট্রেলিয়ার, ৫৮ জন।

এবারের নিলামে আছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ল জোর রুট, যিনি গতবারে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছিলেন। এছাড়াও ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আছেন। এছাড়াও নিলামে আছেন ক্রিস গেইল, যুবরাজ সিংহ, গৌতম গম্ভীর, রবিচন্দ্র অশ্বিন, অজিঙ্ক রাহানে, কুলদীপ যাদব, লোকেশ রাহুল, মুরলী বিজয়, জো রুট, শেন ওয়াটসনরাও।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নিলামের আগে আইপিএল-এর আটটি দলকে ১১২২ জন ক্রিকেটারদের তালিকা পাঠিয়ে দেয়া হয়েছে। এই তালিকায় ২৮১ জন ক্যাপড ও ৮৩৮ জন আনক্যাপড ক্রিকেটারের নাম আছে, যার মধ্যে ৭৭৮ জন ভারতীয়।

২৮২ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে অস্ট্রেলিয়ার ৫৮ জন, দক্ষিণ আফ্রিকার ৫৭ জন, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার ৩৯ জন করে ক্রিকেটার, নিউজিল্যান্ডের ৩০ জন, ইংল্যান্ডের ২৬ জন, আফগানিস্তানের ১৩ জন এবং বাংলাদেশের ৮ জন। এছাড়া জিম্বাবোয়ের ৭ জন এবং ৩জন আইসিসি’র আসোসিয়েট দেশের নিলামের জন্য নাম নথিভুক্ত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই