শেরেবাংলার সেঞ্চুরিতে বাংলাদেশ নেই কেন?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৮, ০৫:৪৬ পিএম

ঢাকা: রাজধানীর মিরপুর এলাকার ৬ নাম্বার সেক্টরে অবস্থিত মিরপুর স্টেডিয়াম। ২০০৬ সালে এটি শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম নামে নামকরণ করা হয়। ঐ বছর ৮ ডিসেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসাবে অভিষেক ঘটে স্টেডিয়ামটির। দেখতে দেখতে বুধবার (১৭ জানুয়ারি) শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করল বিশ্বের অন্যতম সেরা এই ভেন্যু।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যেকার ত্রিদেশীয় সিরিজ দিয়ে ১০০তম ওয়ানডে ম্যাচের গৌরবময় স্বাক্ষী হলো শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। এমন উৎসবের দিনে দর্শক হয়ে রইল স্বাগতিক বাংলাদেশ! হয়তো ত্রিদেশীয় সূচি তৈরি করার সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভাবনায়ই ছিল না এই তথ্যটি। তাই শেরেবাংলার সেঞ্চুরির দিনে খেলছে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। অথচ বিসিবি ইচ্ছে করলেই প্রিয় মাঠের সেঞ্চুরির দিনে রাখতে পারত মাশরাফি-সাকিবদের খেলা।

যখন তথ্যটি জানল তখন আর কিছুই করার ছিল না বিসিবির। অগত্যা কিছু একটা করে ভুল শোধরানোর চেষ্টা! শেরেবাংলার শততম ওয়ানডে ম্যাচের দিনে ৪৬ জন মাঠককর্মীকে স্মারক হিসাবে জ্যাকেট উপহার দিয়েছে বিসিবি। জ্যাকেটের গায়ে লেখা, ‘শেরেবাংলা স্টেডিয়ামের ১০০তম ওয়ানডে’।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই