ফিঞ্চের সেঞ্চুরি মানেই অস্ট্রেলিয়ার পরাজয়!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৮:৩৪ পিএম

ঢাকা: অ্যারণ ফিঞ্চ সেঞ্চুরি করবে আর অস্ট্রেলিয়া হারবে! ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে এটাই যেন অস্ট্রেলিয়ার নিয়তি। আগের ম্যাচে ৩০৪ রান করেও জিততে পারেনি অসিরা। অসাধারণ এক সেঞ্চুরি করে ম্যাচটি কেড়ে নিয়েছিলেন জেসন রয়। এই ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন অ্যারণ ফিঞ্চ।

সেঞ্চুরি করলেন শুক্রবারের (১৯ জানুয়ারি) ম্যাচেও। কিন্তু ফল বদলাল না। অস্ট্রেলিয়ার ২৭০ রান হাসতে হাসতে টপকে গেছে ইংলিশরা মাত্র ৪ উইকেট হারিয়েই।

দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ড দলটি ২৭০ রানকে স্রেফ মামুলি বানিয়ে ৩৪ ওভারেই অতিক্রম করে গেছে। ব্রিসবেনে এটি অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সর্বোচ্চ রান তাড়া।

অবশ্য রান করতে গিয়ে শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। তবে অ্যালেক্স হেলস আর জনি বেয়ারস্টোর ১১৭ রানের জুটিতে ম্যাচে ফেরে ইংলিশরা। ৫৬ বলে ৬০ করেন বেয়ারস্টো। চার মেরেছেন নয়টি। ৬০ বলে ৫৭ করেছেন হেলস।

এরপর ইংল্যান্ডকে জয়ের দিকে নিয়ে গেছেন জো রুট (৪৬), ইয়ন মরগ্যানের ২১ ও জস বাটলার (৪২*)। ৫৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক।

এরআগে ফিঞ্চের ১০৬ রানের সুবাদে বড় স্কোরেরই স্বপ্ন দেখেছিল অস্ট্রেলিয়া। কিন্তু ঘনঘন উইকেট হারানোর খেসারত দিতে হয়েছে স্টিভেন স্মিথদের। ফিঞ্চ বাদে আর কেউ ফিফটিও মারতে পারেননি। আদিল রশিদ ও জো রুট নিয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম