মাঠে রক্ত ঝরিয়ে গোলখরা কাটালেন রোনালদো

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৮, ১১:৪৪ এএম

ঢাকা: দীর্ঘ সময় পর গোলখরা কাটালেন ক্রিস্টিয়ানো রোনালদো। অনেক গোলের সুযোগ নষ্ট করার পর জোড়া গোলের মূল্যও তাঁকে দিতে হয়েছে। তাও যেনতেনভাবে নয়, মাঠে রক্ত ঝরিয়ে ছন্দে ফিরলেন সিআর সেভেন। ম্যাচে রিয়াল মাদ্রিদ ছেলেখেলা করেছে দেপোর্তিভ লা করুনাকে নিয়ে।

ঘরের মাঠে শুরুতেই গোল খেয়ে রিয়াল মাদ্রিদ পিছিয়ে পড়ার পর মনে হচ্ছিল, ভিয়ারিয়াল ম্যাচের পুনরাবৃত্তি হতে চলেছে। অপ্রীতিকর ছবিটাকে ফিরতে দিলেন না গ্যারেথ বেল। জোড়া গোলে জয়ের যে ভিতটা গড়ে দেন ওয়েলস তারকা, স্যান্টিয়াগো বার্নাব্যুতে তার ওপর গোলের ইমারত তৈরি করে জিদানের শীষ্যরা। আশঙ্কা দূরে সরিয়ে রিয়াল ম্যাচটি জিতে নিয়েছে ৭-১ গোলের বিশাল ব্যবধানে। তবে তার চেয়েও বড় ঘটনা হলো গোলের দেখা পেয়েছেন দলের এক নম্বর তারকা রোনালদো।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় লুকাস পেরেজের পাস থেকে গোল করে দোপোর্তিভকে এগিয়ে দেন আদ্রিয়ান। ৩২ মিনিটে মার্সেলোর পাস থেকে রিয়ালকে সমতায় ফেরান নাচো। ৪২ মিনিটে মার্সেলোর পাস থেকেই গোল করেন বেল। প্রথমার্ধে ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ২-১।

দ্বিতীয়ার্ধে বেলই রিয়ালের ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন। ৫৮ মিনিটে ক্রুজের পাশ থেকে বাঁ-পায়ের শটে দুরন্ত গোল করেন তিনি। এর পরই শুরু হয় লুকা-রোনাল্ডোদের গোল করার পালা। ৬৮ মিনিটে রোনালদোর সাজানো বল দেপোর্তিভোর জালে ঠেলে দেন লুকা মডরিচ।

৭৮ মিনিটে ক্যাসেমিরোর ক্রস থেকে ডান পায়ের ভলিতে দলের পঞ্চম ও ম্যাচে নিজের প্রথম গোল করেন সিআর সেভেন। ৮৪ মিনিটে লুকাসের হাওয়ায় ভাসানো বল হেড করে পুনরায় দেপোর্তিভর জালে জড়িয়ে দেন রোনালদো। ৮৮ মিনিটে ভারানের পাশ থেকে রিয়ালের হয়ে সপ্তম ও ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন নাচো।

দ্বিতীয় গোল করার সময় প্রতিপক্ষ ডিফেন্ডারের বুট লেগে মাথায় চোট পান রোনালদো। রক্তাক্ত অবস্থায় মাঠে শুয়ে থাকেন তিনি। রিয়ালের টিম চিকিৎসক মাঠে এসে টেপ লাগিয়ে তড়িঘড়ি রক্ত বন্ধ করার ব্যবস্থা করেন। তবে এর পর রোনালদো যে কাণ্ডটি করেন, সেই ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ঝড় তুলে দেয় মুহূর্তে।

সচরাচর মেকআপ সচেতন মহিলারা যে কায়দায় মোবাইল ফোনের স্ক্রিনে সেলফি মোডে নিজেদের মুখায়বব যাচাই করে নেন, অবিকল সেভাবেই টিম ডাক্তারের ফোনে মাঠে দাঁড়িয়েই নিজের আঘাতের গুরুত্ব নিজের চোখে একঝলক দেখে নেন রোনালদো।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন