হংকংজয়ী কিশোরী ফুটবলারদের সংবর্ধনায় ওয়ালটন

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৮, ০৮:০১ পিএম

ঢাকা: গত দুই বছরে বাংলাদেশের ফুটবলে যত সাফল্য তার সিংহভাগ এসেছে মেয়েদের তরফে। এএফসি অনূর্ধ্ব-১৪ নারী আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে টানা দুইবার চ্যাম্পিয়ন। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে আঞ্চলিক চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বের টিকিট অর্জন। ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় এবং সর্বশেষ হংকংয়ে অনুষ্ঠিত ‘জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ ইনভাইটেশনাল ফুটবল টুর্নামেন্টে’ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরী ফুটবলাররা।  

হংকংয়ে অনুষ্ঠিত চারজাতির আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্টে শিরোপা জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে বৃহস্পতিবার (৫ এপ্রিল) সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত সংবর্ধনায় বিজয়ী দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে উপহার হিসাবে হোম অ্যাপ্লায়েন্স দেয়া হয়। এ সময় প্রত্যেক খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের একটি করে ওয়ালটন টেবিল ফ্যান ও জুসার দেয়া হয়।  

অনুষ্ঠানে ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাফুফে মহিলা কমিটির চেয়ারম্যান ও ফিফার নির্বাচিত সদস্য মিস মাহফুজা আক্তার কিরণ। তিনি বলেন, ‘হংকংয়ে যাওয়ার আগে আমাদের প্রত্যাশা ছিল মেয়েরা ভালো করবে। তারা আমাদের প্রত্যাশা পূরণ করেছে। সে জন্য তাদের আরো একবার অভিনন্দন জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই ওয়ালটন গ্রুপকে। তারা সব সময় আমাদের পাশে থাকছে। যেভাবেই হোক তারা মেয়েদের ফুটবলের সঙ্গে থাকছে। সে জন্য তাদের কাছে আমরা অনেক বেশি কৃতজ্ঞ। আজ তারা মেয়েদের সংবর্ধনা দিচ্ছে। সে জন্য আরো একবার তাদের ধন্যবাদ জানাচ্ছি। আশা করব ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।’

ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘হংকংয়ে অপরাজিত চ্যাম্পিয়ন মেয়েদের ও কর্তমর্কতাদের ধন্যবাদ জানাই। তাদের এমন সাফল্যে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস ছিল তারা হংকংয়ে ভালো করবে। তাদেরকে আমাদের প্রতিশ্রুত সংবর্ধনা দিতে পেরে আমরা আনন্দিত। মেয়েদের ফুটবলের সঙ্গে আমরা নিয়মিত থাকছি। সামনে মেয়েদের ছয়টা আন্তর্জাতিক টুর্নামেন্ট রয়েছে। চেষ্টা করব সেগুলোর সঙ্গেও থাকতে। আমরা বিশ্বাস করি এই মেয়েরা অনেক দূর যেতে পারবে। সেক্ষেত্রে তাদেরকে নিয়মিত অনুশীলনের মধ্যে রাখতে হবে। ছোটন ভাই, কিরণ আপা, পল স্মলি সবাই মেয়েদের নিয়ে কঠোর পরিশ্রম করছেন। সেটার ফল এখন আমরা পাচ্ছি। আশা করব ভবিষ্যতে তারা আরো ভালো করবে।’

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, বাফুফের সদস্য ও হংকংয়ে বাংলাদেশ দলের টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, কোচ গোলাম রাব্বানী ছোটন, অধিনায়ক মারিয়া মান্ডাসহ দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাগণ।

উল্লেখ্য, ৩০ মার্চ মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে অনুর্ধ্ব-১৫ বয়সী মেয়েদের চার জাতির এই ফুটবল টুর্নামেন্টে’ শুভ সূচনা করে বাংলাদেশের মেয়েরা। ৩১ মার্চ নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে উড়িয়ে দেয় মারিয়া মান্দার দল। আর ১ এপ্রিল স্বাগতিক হংকংকে ৬-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশের কিশোরীরা। মোট তিন ম্যাচের দুটিতে হ্যাটট্রিক ও অপর ম্যাচে জোড়া গোলসহ মোট ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান বাংলাদেশ দলের তহুরা খাতুন। ৬ গোল করা শামসুন্নাহার পান টুর্নামেন্টসেরার পুরস্কার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই