গেইলদের ১৯২ রানের চ্যালেঞ্জ কলকাতার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৮, ০৭:৩২ পিএম

ঢাকা: সাদামাটা দল গড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ আসরে দুর্দান্ত খেলছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। নিজেদের ৬ষ্ঠ্য ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ১৯২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের দল। অস্ট্রেলিয়ান তারকা ক্রিস লিনের ৭৪ রানের সুবাদে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে কলকাতা।

শনিবার (২১ এপ্রিল) ইডেনে টস জিতে আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় কেকেআর। ফিরে যান সুনিল নারিন। এরপর রবিন উথাপ্পাকে সঙ্গী করে এদিন কলকাতার ইনিংসের হাল ধরেন ক্রিস লিন। চলতি আইপিএলে প্রথমবার ব্যাট হাতে জ্বলে উঠলেন অস্ট্রেলিয়ান এ তারকা।

দ্বিতীয় উইকেটে দুই ডানহাতির ব্যাটে আসে ৭২ রান (৪১ বলে)। ২৩ বলে ৪৪ রানের ইনিংস খেলে লিনকে যোগ্য সঙ্গ দেন রবিন উথাপ্পা। তাঁর ব্যাটে ভর করেই পঞ্চাশ রানের গণ্ডি পেরোয় কেকেআর।

এরপর উথাপ্পা-রানা দ্রুত ডাগআউটে ফিরলে ফের চাপে পড়ে যায় নাইট ফ্র্যাঞ্চাইজি। লিনের সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে ৩ রান করে রান আউট হয়ে ডাগআউটের পথ দেখেন রানা।   অধিনায়ক দীনেশ অবশ্য চাপের মুহূর্তে ধৈয্য দেখালেন। ৬ বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলে ১৮০ রানের সেফ টার্গেট পার করান দীনেশ। শেষদিকে রাসেলের ১০ ও শুভমনের ১৪ রানে ভর করে ১৯০ রান পেড়োয় নাইট রাইডার্স।  

প্রীতির কিংসের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন অ্যান্ডু টাই ও বারিন্দর স্রান। তবে ৪ ওভারে এদিন ৫২ রান দিয়ে বসেন বাঁ-হাতি স্রান। অশ্বিন ও মুজিব পেলেন একটি করে উইকেট।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই