বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা সৌদি ফুটবলারদের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৯, ২০১৮, ০৬:৪৭ পিএম

ঢাকা: বিশ্বকাপ অভিযানটা ভালো হয়নি সৌদি আরবের। উদ্বোধনী ম্যাচে তাদের স্বাগতিক রাশিয়ার কাছে ৫-০ গোলে হারতে হয়েছে। বুধবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে সৌদি আরব। এ ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিদের উরুগুয়ে।

যে স্টেডিয়ামে খেলা হবে সেই রোস্তভে যাওয়ার পথে অল্পের জন্য রক্ষা পেলেন সৌদির ফুটবলাররা। কি ঘটেছিল? যে বিমানে তাঁরা রোস্তভ যাচ্ছিলেন তাতে আগুন ধরে যায়। রোশিয়া রাশিয়ান এয়ারলাইন্সের এ৩১০–১০০ এয়ারবাসটির বিমানে মাঝ আকাশে আগুন লেগে যায়।

যান্ত্রিক গোলযোগের ফলেই এই দুর্ঘটনা। কিন্তু তৎপরতার সঙ্গে রোস্তভ–অন–ডন বিমানবন্দরে বিমানটি নিরাপদেই অবতরণ করান পাইলট। তারপর নিরাপদে ফুটবলারদের নামিয়ে আনা হয়। বিমান কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে, ওই যান্ত্রিক ত্রুটির কারণ ইঞ্জিনের মধ্যে একটি পাখি ঢুকে পড়েছিল। সেই পাখির ছবিও তোলা হয়েছে। পুরো দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। এফভি১০০৭ বিমানটি সেন্ট পিটার্সবাগ থেকে রোস্তভ–অন–ডনের উদ্দেশ্যে রওনা দেয়।

সৌদি আরব ফুটবল ফেডারেশনের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ফুটবলাররাসহ দলের সবাই নিরাপদে আছেন। তাঁদের সুস্থভাবে শিবিরে পৌঁছেও দেওয়া হয়েছে। একটি ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির জন্যই দুর্ঘটনা ঘটেছিল। বিবৃতিতে আরও বলা হয়েছে, ওই বিমানটি সৌরি আরব এয়ারলাইন্সের নয়। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন বা আইএটিএ–এর অর্গানাইজেশনাল কমিটি ওই বিমানের আয়োজন করেছিল সব দলের জন্য, যারা বিশ্বকাপে অংশ নিয়েছে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই