নেইমারের সামনে এখন শুধুই রোনাল্ডো-পেলে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০১৮, ০১:১১ পিএম

ঢাকা : কোস্টারিকার বিপক্ষে গোল করে নেইমার টপকে গেছেন স্বদেশী কিংবদন্তি  রোমারিওকে। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তাঁর অবস্থান এখন তিন নম্বরে। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার বিরুদ্ধে ব্রাজিলের জার্সি গায়ে ৫৬ তম গোল করলেন নেইমার। সেই সঙ্গে তিনি টপকালেন ১৯৯৪ বিশ্বকাপের নায়ক রোমারিওকে। ব্রাজিলের হয়ে রোমারিও করেছেন ৫৫ গোল, ৭৭ ম্যাচে।

এখন নেইমারের আগে রয়েছেন রোনাল্ডো (৬২ গোল)। এখনও সবার ওপরে আছেন পেলে। ব্রাজিলের হয়ে তিনি ৭৭টি গোল করেছেন। তবে নেইমার যে গতিতে এগোচ্ছেন তাতে হয়তো দ্রুতই রোনাল্ডো ও পেলেকে টপকে যাবেন।

নেইমার নিজের দেশে তৃতীয় অবস্থানে থাকলেও আন্তর্জাতিক সার্কিটে গোলসংখ্যার বিচারের তালিকায় আছেন ৩৩ নম্বরে। নিজ দেশের হয়ে সবচেয়ে বেশি গোল করে শীর্ষে আছেন ইরানের আলি দায়ি। তিনি করেছেন ১০৯ গোল। দ্বিতীয় স্থানটি দখল করেছেন এবারের বিশ্বকাপের হ্যাটট্রিকম্যান পর্তুগীজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি এখনও অবধি করেছেন ৮৫ গোল। তিনে আছেন হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস। তাঁর গোলসংখ্যা ৮৪টি।

কোস্টারিকার বিপক্ষে ৯৬ মিনিটে রাশিয়া বিশ্বকাপে প্রথম গোলের দেখা পান নেইমার। অবশ্য তাঁর আগেই ব্রাজিলের হয়ে গোল করেন উঠতি তারকা ফিলিপে কুতিনহো।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই