১১ বলে শুণ্য, বাবা শচীনের দেখানো পথেই হাঁটছেন অর্জুন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৯, ২০১৮, ০৯:৪০ পিএম
ফাইল ছবি

ঢাকা: শচীন টেন্ডুলকারের ছেলে, তাই জীবনে প্রথম আন্তর্জাতিক ম্যাচে নামার আগে বাড়তি প্রত্যাশার চাপ সামলাতে হবে সেটাই স্বাভাবিক। কিন্তু চাপটা ঠিক সামলে উঠতে পারলেন না অর্জুন টেণ্ডুলকার। যারা শচীনের ছেলের কাছ থেকে বড় কিছু প্রত্যাশা করেছিলেন প্রথম ম্যাচেই, তাদের  হতাশ করলেন অর্জুন। প্রথম আন্তর্জাতিক ম্যাচে ব্যাট হাতে রান খাতা খুলতে পারলেন না এই অল-রাউন্ডার। যদিও বল হাতে তাঁর পারফরম্যান্স ছিল নজর কাড়ার মতো।

এই মুহূর্তে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যস্ত ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল। আর সেই দলেই রয়েছেন শচীন-পুত্র অর্জুন। দলে সুযোগ পাওয়ার পরই তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেউ কেউ। প্রথম ম্যাচে অবশ্য সেই সমালোচকদের যোগ্য জবাব দিতে পারলেন না অর্জুন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার নেমে শচীন-পুত্রকে ফিরতে হলো শুণ্য রানেই। প্রথম ইনিংসে অন্য ভারতীয় ব্যাটসম্যানরা যখন দুর্দান্ত পারফরম্যান্স করলেন সেখানে প্রত্যাশার চাপ সামলে উঠতে পারলেন না শচীন-পুত্র। ব্যাট হাতে মোট ১১টি বল খেলেও রানার খাতা খুলতে পারেননি অর্জুন। শূন্য রানেই তাঁকে ড্রেসিংরুমে ফিরিয়ে দিলেন শ্রীলঙ্কার শশিকা দুলশন।

তবে ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে কিন্তু বেশ নজর কেড়েছেন অর্জুন। অভিষেক ম্যাচের দ্বিতীয় ওভারেই আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম উইকেটটি তুলে নিয়েছেন বাঁহাতি পেসার। শুধু উইকেট নয়, ১১ ওভারের স্পেলে ২টি মেডেন ওভারও পান অর্জুন। গতি আর সুইংয়ের সংমিশ্রণে তিনি রীতিমতো চমকে দিয়েছেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের।

বল ভালো করলেও আপাতত আতস কাচের নিচে অর্জুনের ব্যাটিং পারফরম্যান্স। তাঁর ব্যর্থতা আরও একবার ইন্ধন জোগালো সমালোচকদের। তবে অর্জুনের সমর্থকরা অবশ্য বলছেন, প্রথম ম্যাচে শূন্য করা মানেই সে যোগ্য নয় তা ভেবে নেওয়া ভুল। শচীন নিজেও আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেক ম্যাচে শুণ্যই করেছেন। তাই বলা যায়, বাবার পথেই হাঁটছেন অর্জুন। তাছাড়া সবকিছুর শুরু তো শুণ্য থেকেই হয়।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই