‘ওসামা’ বলে মঈন আলীকে ব্যঙ্গ করেছিলেন অসি ক্রিকেটার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৮:২২ পিএম
ফাইল ছবি

ঢাকা: অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে বর্ণ বিদ্বেষের কথা বলে হইচই ফেলে দিয়েছেন মঈন আলী। ২০১৫ সালে অ্যাশেজ সিরিজ চলাকালীন তাঁকে ‘ওসামা’ বলে ডাকা হয়েছিল বলে আত্মজীবনীতে লিখেছেন তিনি। ‘ক্রিকেট মাঠে এতটা মাথাগরম আমার কখনও হয়নি’-সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ৩১ বছর বয়সী মঈন।

যদিও সৌজন্যের খাতিরেই সেই অস্ট্রেলীয় ক্রিকেটারের নাম সামনে আনেননি তিনি। ইংল্যান্ডের কার্ডিফে প্রথম টেস্টেই এই মন্তব্য তাঁর মনঃসংযোগ নষ্ট করেছিল এবং এসব কারণের জন্য অস্ট্রেলিয়া দলকে তিনি ব্যক্তিগতভাবে ভীষণ অপছন্দ করেন বলে জানিয়েছেন মঈন আলী।

তাঁর দাবি, কার্ডিফের ওই টেস্ট চলাকালীন তাঁর দিকে এগিয়ে এসে ওই অস্ট্রেলীয় ক্রিকেটার তাঁকে ‘ওসামা’ বলে ডাকেন। সে কথা তিনি জানিয়েছিলেন ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসকে। ট্রেভর আবার তা জানিয়েছিলেন অস্ট্রেলীয় কোচ ডারেন লেম্যানকে। তখন ডাকা হয়েছিল ওই অভিযুক্ত ক্রিকেটারকে। যদিও তখন নিজের দোষ বেমালুম অস্বীকার করে ওই ক্রিকেটার জানিয়েছিলেন, ‘ওসামা’ নয়, তিনি ‘পার্ট টাইমার’ বলে ডেকেছিলেন মঈন। এই মিথ্যা আজও মেনে নিতে পারেননি মঈন। যদিও ২০১৫ অ্যাশেজ সিরিজ জেতায় তাঁর মনঃকষ্ট অনেকটাই কমেছিল বলে আত্মজীবনীতে জানিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া দল নিয়ে এতটাই তিক্ততা মঈন আলীর যে বল বিকৃতির অভিযোগে তিন অস্ট্রেলীয় ক্রিকেটার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের নির্বাসিত হওয়ার ঘটনাতেও তাঁর কোনও সমবেদনা নেই বলে সাফ জানিয়েছেন মঈন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই