বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে বাদ সেই গোলরক্ষক সোহেল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৫:৪০ পিএম
ফাইল ছবি

ঢাকা: ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপে দারুন সূচনা করেছিল বাংলাদেশ ফুটবল দল। ভুটান ও পাকিস্তানকে হারিয়ে টানা দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে ৯ বছর পর সেমিফাইনালে দারপ্রান্তে পৌঁছে গিয়েছিল লাল সবুজের দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ড্র করলেই মিলত শেষ চারের টিকেট। সেই লক্ষ্যে এগোচ্ছিল স্বাগতিক দল। কিন্তু গোলরক্ষক শহীদুল আলম সোহেলের হাস্যকর ভুলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই থেকে ছিটকে পড়ে লাল সবুজের দল।

এরপর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে সোহেলকে নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়। এমন অমার্জনীয় ভুলের জন্য দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান তিনি। কিন্তু তাতে চিড়ে ভেজেনি। আসন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে বাদ পড়েছেন শহীদুল। এই গোলরক্ষককে ছাড়াই ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী ২০ সেপ্টেম্বর বিকাল থেকে প্রাথমিক দলে থাকা খেলোয়াড়দের আবাসিক ক্যাম্প শুরু হয়ে যাবে। ম্যানেজার সত্যজিত দাশ রুপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে ডাক পাওয়া খেলোয়াড়দের।

গত ৮ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে ম্যাচের ৩৩ মিনিটে বিমল মাগারের ফ্রি কিক রুখে দিতে ব্যর্থ হন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। তার হাত ফসকে মাথার ওপর দিয়ে বল চলে যায় বাংলাদেশের জালে। এই গোলেই সাফ থেকে ছিটকে যায় বাংলাদেশ। শহীদুলের বাজে গোলকিপিংয়ের নজির অবশ্যে এবারই প্রথম নয়। গত মাসে নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও বাজে গোল হজম করেই ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

প্রাথমিক দলে ডাক পাওয়া খেলোয়াড়: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান, রাসেল মাহমুদ,মাহফুজ হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ওয়ালি ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, নাসিরউদ্দীন চৌধুরী, ইয়াসিন খান, আরিফুল ইসলাম, মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ, রবিউল হাসান, জাফর ইকবাল, সাদ উদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, মোহাম্মদ ইব্রাহিম, মাহবুবুর রহমান সুফিল, শাখওয়াত রনি, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া ও জাবেদ খান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই