চট্টগ্রামে এই একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৮, ০৯:১৫ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: দু’দলের দু’রকম লক্ষ্য। বাংলাদেশ চাইছে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে নিতে। জিম্বাবুয়ে যে কোনও মূল্যে ঘুরে দাঁড়াতে চায়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে বেলা ২.৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট ১।

ঢাকায় যে একাদশ নিয়ে খেলেছেন মাশরাফি মুর্তজা, সেই একাদশই থাকার সম্ভাবনা রয়েছে চট্টগ্রামে। জ্বর থেকে পুরোপুরি সেরে না ওঠায় প্রথম ম্যাচে খেলতে পারেননি পেসার রুবেল হোসেন। তাঁর জায়গায় সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। ব্যাট হাতে দুঃসময়ে জ্বলে উঠে দলকে ভরসা দিয়েছেন। তাই সাইফউদ্দিনকে নিশ্চয় বসিয়ে রাখবে না টিম ম্যানেজম্যান্ট।

তবে ঢাকার চেয়ে চট্টগ্রামে শিশির একটু বেশিই পড়ছে। এই শিশির ম্যাচে বড় একটা প্রভাব ফেলতে পারে। অধিনায়ক মাশরাফি বলছেন,‘ দুজন (নাজমুল হোসেন শান্ত ও আরিফুল হক) বাইরে আছে। সিরিজ নির্ধারণী ম্যাচ, হুট করে তাদের বাইরে রাখা কঠিন। এখনও ২৪ ঘন্টারও বেশি সময় বাকি আছে। অনুশীলনের পর হয়তো আলোচনা হতে পারে।’

অন্যরকম কিছু না হলে বুধবার বাংলাদেশ দলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুব একটা নেই। তবে অভিষেক ম্যাচে শূন্য রানে আউট হওয়া ফজলে রাব্বিকে আরেকটি সুযোগ দেওয়ার পক্ষে মাশরাফি। সেটা তিনি সংবাদমাধ্যমে প্রকাশ্যেই বলেছেন। তার মানে রাব্বি নিজেকে প্রমাণের আরেকটি সুযোগ পাচ্ছেন। একাদশটা থাকল তাহলে আগের মতোই। ছয় ব্যাটসম্যানের সঙ্গে তিন পেসার আর দুই স্পিনার।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই