‘ভারতকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দেবে অস্ট্রেলিয়া’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৮, ০৪:৫৫ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: এখনো নিষিদ্ধ রয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে তারা খেলতে পারবেন না। এ কারণে অস্ট্রেলিয়া দলটি অনেকটাই খর্বশক্তির। তারপরও ঘরের মাঠে অসিরা ভারতকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দেবে। এমনটাই মত কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার।

বল-বিকৃতি কাণ্ডে স্মিথ, ওয়ার্নার নিষিদ্ধ বলে এবারের সফর ভারতের কাছে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার দারুন সুযোগ বলে মনে করা হচ্ছে। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স যেমন জানিয়ে দিয়েছেন যে বিরাট কোহলির দল টেস্ট সিরিজ না জিতলেই অবাক হবেন তিনি। কিন্তু ম্যাকগ্রা তেমনটা মনে করেন না।

তিনি বলছেন,‘ স্মিথ, ওয়ার্নারের শূন্যতা পূরণ করা সম্ভব নয়। তবে এটা তরুণ ব্যাটসম্যানদের কাছে দারুণ সুযোগ। ওরা যদি ভালো পারফরম্যান্স করতে পারে, তবে নিজেদের জায়গা পাকা করতে পারবে অস্ট্রেলিয়া দলে। এটা খুব আকর্ষণীয় সিরিজ হতে চলেছে। তবে আমার ধারণা, অস্ট্রেলিয়া ৪-০ ব্যবধানে জিতবে সিরিজ। তবে তার জন্য অস্ট্রেলিয়াকে খুব, খুব ভালো খেলতে হবে। না হলে জেতা যাবে না। কারণ, স্মিথ-ওয়ার্নার না থাকায় এটা হাড্ডাহাড্ডি সিরিজ হতে চলেছে।’

ব্রিসবেনে ২১ নভেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে সফর শুরু করছে ভারত। ৬ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হবে অ্যাডিলেডে। জানুয়ারিতে রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে টেস্ট সিরিজের দিকেই প্রধানত তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ায় কখনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। কোহলিরা ইতিহাস তৈরি করতে পারেন কিনা, তা নিয়ে আগ্রহ ক্রমশ বাড়ছে ক্রিকেটপ্রেমীদের।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই