১১ রানে ১০ উইকেট নিলেন মণিপুরের রাজকুমার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৮, ০৫:৫৪ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতীয় ক্রিকেটে মণিপুর যে ক্রিকেট ঐতিহ্যে ভরা সেটি বলা যাবে না। বরং ভারতের ক্রিকেট মানচিত্রে মণিপুর নতুনই। আর সেখানকার এক ১৮ বছর বয়সী তরুণ রেক্স রাজকুমার সিং গড়লেন নজির। কুচবিহার ট্রফিতে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন তিনি।

রেক্স রাজকুমার হলেন বাঁ-হাতি মিডিয়াম পেসার। মঙ্গলবার অনন্তপুরের রুরাল ডেভলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে তাঁর দাপটেই কুচবিহার ট্রফির ম্যাচে দ্বিতীয় ইনিংসে অরুণাচল প্রদেশ শেষ হয়েছে মাত্র ৩৬ রানে। ১১ রানে ১০ উইকেট নিয়েছেন রেক্স রাজকুমার। ৯.৫ ওভার হাত ঘুরিয়েছেন তিনি। তার মধ্যে মেডেন ওভার ছয়টি।  বোলিং গড় অবিশ্বাস্যই, ৯.৫-৬-১১-১০!

রেক্স রাজকুমারের ১০ উইকেটের মধ্যে পাঁচটি বোল্ড। এলবিডব্লিউ করেছেন দুজনকে। উইকেটকিপারকে ক্যাচ দিয়ে আউট হয়েছেন দু’জন। আর একটি উইকেট এসেছে ক্যাচের মাধ্যমে। তিনবার হ্যাটট্রিক করার মতো পরিস্থিতিতে এসেছিলেন রেক্স রাজকুমার। মানে পরপর দুই বলে দুবার করে উইকেট পেয়েছেন তিনবার। কিন্তু একবারও হ্যাটট্রিক করতে পারেননি।

প্রথমে ব্যাট করে অরুণাচল তুলেছিল ১৩৮। জবাবে মণিপুর তোলে ১২২। প্রথম ইনিংসে ১৬ রানের লিড পায় অরুণাচল। কিন্তু দ্বিতীয় ইনিংসে রেক্স রাজকুমারের দাপটে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে শেষ হয় অরুণাচল। জেতার জন্য প্রয়োজনীয় রান ৭.৫ ওভারেই তুলে নেয় মণিপুর। দশ উইকেটে জেতে দলটি।

এই জয়ে বড় ভূমিকা অবধারিত ভাবেই রেক্স রাজকুমারের। ম্যাচে তিনি ১৫ উইকেট নিয়েছে। প্রথম ইনিংসে ৩৩ রানে পাঁচ উইকেট দখল করেছিলেন বাঁ-হাতি এই মিডিয়াম পেসার। ৪৪ রানে ১৫ উইকেট, ঈর্ষণীয় পারফরম্যান্স তাঁর। কে জানে, এবার আইপিএল নিলামে না তাকে নিয়ে হইচই পড়ে যায়!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই