প্রথম জয়ের সন্ধানে মাহমুদউল্লাহ ও মিরাজের দল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৯, ২০১৯, ০৩:৪৪ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর শুরু হয়েছে ৫ জানুয়ারি। এরইমধ্যে একাধিক ম্যাচ খেলেছে দলগুলো। তবে এখনও জয়ের স্বাদ পায়নি মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স এবং মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংস। প্রথম জয়ের সন্ধানে বুধবার (৯ জানুয়ারি) বিকালে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেশের উত্তর ও পশ্চিমের ফ্যাঞ্চাইজি দুইটি।  

এরইমধ্যে দুইটি ম্যাচ খেলেছে খুলনা টাইটান্স। প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বিতাও গড়লেও, দ্বিতীয় ম্যাচে পারেনি রুপসা পাড়ের দলটি। নিজেদের প্রথম ম্যাচে জয়ের আশা জাগিয়েও, মাশরাফির রংপুর রাইডার্সের কাছে হেরে যায় মাহমুদুল্লার দল। দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটেসর স্পিন ভেলকিতে পাত্তাই পায়নি তারা।

তাই আজ  ঘুরে দাঁড়াতে মরিয়া খুলনা টাইটান্স। দলটির দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড উইসি বলেন, ‘দেখুন প্রথম ম্যাচে ভাল পারফর্ম করেও জয় না পাওয়াটা ছিল হতাশাজনক। তারপরও দ্বিতীয় ম্যাচের ভুল গুলো শুধরে আমরা ঘুরে দাঁড়াতে চাই। আর দলে দেশি-বিদেশী ক্রিকেটারের কম্বিনেশটও বেশ ভালো।আশা করি পরবর্তী ম্যাচে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারলে ইতিবাচক ফলাফল পাওয়া সম্ভব।’

অপরদিকে রাজশাহী কিংসের শুরুটাও ছিল দুর্বল। যেখানে ঢাকার বিপক্ষে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হার মানতে হয় মিরাজের দলকে। তাইতো অনুশীলনে ব্যাটিংয়ের উপর জোর দিয়েছে কোচ । দলে তেমন বিদেশী তারকা ক্রিকেটার না থাকলেও, দেশীয় তরুনদের উপর ভরসা রাখছে টিম ম্যানেজম্যান্ট।

এদিকে, রাজশাহীর অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফীজের বিশ্বাস, বিপিএল দেশীয় ক্রিকেটারদের জন্য একটা বড় মঞ্চ। এই টুর্নামেন্টে প্রত্যেক ক্রিকেটার পারফর্ম করার জন্য মুখিয়ে থাকে। তাই উইকেট প্রত্যাশা অনুযায়ী না হলেও, পারফর্মের বিকল্প দেখছেন না নাফিস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই