কোচের পর সিলেট সিক্সার্সের অধিনায়কও পাকিস্তানি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ০৮:৫৮ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: সিলেট সিক্সার্সকে দেখভাল করছেন একজন পাকিস্তানি। তিনি কিংবদন্তি ওয়াকার ইউনিস। দলটি চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে হেভিওয়েট ওয়াকারকে নিয়োগ দেয়। কিন্তু এখনো অবধি পয়েন্ট টেবিলে সিলেটের অবস্থা সুবিধাজনক নয়। এবার কোচের পর সিলেটের টিম ম্যানেজম্যান্ট পাকিস্তানি অধিনায়কও বানালেন। অধিনায়ক ডেভিড ওয়ার্নারের স্থলাভিষিক্ত হয়েছেন পেসার সোহেল তানভীর। বাকি ম্যাচগুলোতে তাঁর নেতৃত্বেই খেলবে সিলেট। মঙ্গলবার  সিলেট সিক্সর্স কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

চোটের কারণে বিপিএলের মাঝপথে দলকে বিপদে রেখেই দেশে ফিরে গেছেন ওয়ার্নার। তাঁর ফিরে যাওয়া অবশ্য চোটের কারণে। এ কারণেই সিলেটকে নতুন অধিনায়কের খোঁজ করতে হয়।

গেল আসরে দলকে নেতৃত্ব দেয়া নাসির হোসেন এবার দলেই নিয়মিত নন। এ কারণে তার হাতে নেতৃত্ব ওঠার সম্ভাবনা দেখছিলেন না কেউই। বরং সবশেষ ম্যাচে দারুণ ব্যাটিং করা সাব্বির রহমান সিক্সার্সদের নেতৃত্বে আসতে পারে এমনটা চিন্তা করেছিলেন অনেকে। জল্পনার অবসা্ন ঘটিয়ে তানভীরের কাঁধেই সপে দেওয়া হয়েছে সিলেটের নেতৃত্বভার।

সিলেট সিক্সার্স নিজেদের শেষ ম্যাচ খেলেছিল গত ১৯ জানুয়ারি। ওই ম্যাচের পর ওয়ার্নার বিদায় জানান বিপিএলকে। পরবর্তী ম্যাচের (২৩ জানুয়ারি) আগে লম্বা সময় পেয়েছে সিলেট সিক্সার্স কর্তৃপক্ষ। এই সময়ে আলোচনার মাধ্যমে শেষপর্যন্ত সোহেল তানভীরের ওপরেই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

এই নিয়ে সিলেট সিক্সার্সের মিডিয়া ম্যানেজার তামজিদুল ইসলাম ক্রিকেট বিষয়ক একটি অনলাইন  বলেন, ‘সোহেল তানভীরই দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। সিদ্ধান্তটি পুরো দল মিলেই নিয়েছে। ডেভিড ওয়ার্নার যাওয়ার পর দল অধিনায়কত্ব নিয়ে চিন্তা করার জন্য লম্বা সময় পেয়েছিল। ভেবেচিন্তেই ওকে দেওয়া হয়েছে। ও বেশ অভিজ্ঞ। পাকিস্তানি লিগে, কানাডার লিগে অধিনায়কত্ব করেছে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই