তৃতীয়বারের মতো মাঠে জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০১৯, ০৮:২৯ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ রাগবি ইউনিয়নের ব্যবস্থাপনায় টানা তৃতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে ‘ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৯।’ ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে রাজধানীর সুলতানা কামাল ক্রীড়া কমপ্লেক্সে। রোববার থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি মঙ্গলবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

রোববার (৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ রাগবি ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী। এ সময় আরও জানানো হয় প্রতিযোগিতায় মোট ১৩টি দল অংশ নিয়েছে। চারটি গ্রুপে থাকা দলগুলো হলো- ‘ক’ গ্রুপে রয়েছে নড়াইল, জামালপুর, রংপুর ও জয়পুরহাট। ‘খ’ গ্রুপে রয়েছে কিশোরগঞ্জ, রাজশাহী ও হবিগঞ্জ। ‘গ’ গ্রুপে রয়েছে নারায়ণগঞ্জ, ঢাকা ও দিনাজপুর। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে ঠাকুরগাঁও, চাঁদপুর ও কক্সবাজার। গ্রুপ পর্ব থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে সেরা দুটি দল উঠবে ফাইনালে।
 
রোববার প্রতিযোগিতার গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুটি সেমিফাইনাল হবে। পরদিন মঙ্গলবার সকালে হবে ফাইনাল ও পুরস্কার বিতরণী। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল ট্রফি পাবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের সকল খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার, টুর্নামেন্টের মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান, বাংলাদেশ রাগবি ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, টুর্নামেন্ট কমিটির সদস্য পারভীন পুতুল, সদস্য দীন ইসলাম ও সিরাজুল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই