আমলার সঙ্গে স্টেইন, কেমন হলো দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৯, ০২:৩৫ পিএম

ঢাকা : বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। দেখার ছিল, এই দলে ওপেনার হাশিম আমলার জায়গা হয় কিনা? শেষ অবধি অভিজ্ঞ ওপেনারকে নিয়েই ইংল্যান্ড রওনা হবে ফ্যাফ ডু প্লেসির দল।

ওয়ানডেতে আমলার গড় প্রায় ৫০-এর কাছাকাছি। কিন্তু গত বছর থেকে নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি। তাই প্রশ্ন উঠে গিয়েছিল, ওপেনার কুইন্টন ডি ককের সঙ্গে কে থাকছেন, আমলা না রেজা হেনড্রিকস। শেষ অবধি আমলাতেই ভরসা রেখেছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে চমক আসলে বোলিংয়ে। দলে রাখা হয়েছে দুজন লেগ স্পিনারকে।ধারাবাহিকতার জন্য ইমরান তাহির তো এমনিতেই নির্বাচকদের ‘অটোমেটিক চয়েস’ আর তাঁর সঙ্গে রাখা হয়েছে তাবরিজ শামসিকে। পেস আক্রমণে আছেন ডেল স্টেইন, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি। তাঁদের সঙ্গে থাকছেন দুজন পেস অলরাউন্ডার-আন্দিলে ফিকোয়াহ ও ডুয়াইন প্রিটোরিয়াস।

বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে দলে আছেন শুধু কুইন্টন ডি কক। চোট পেলে তাঁর বিকল্প হিসেবে অবশ্য ডেভিড মিলারকে উইকেটের পেছনে কাজে লাগাতে পারবে প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিলে ফিকোয়াহ, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), আনরিখ নর্জে, লুঙ্গি এনগিদি, এইডেন মার্করাম, রাসেল ফন ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরিজ শামসি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই